Thank you for trying Sticky AMP!!

সাউথইস্ট ও নর্থ সাউথে হয়ে গেল চাকরির মেলা

সাউথইস্ট ইউনিভার্সিটি

রাজধানীতে হয়ে গেল দুই দিনব্যাপী চাকরি মেলা। বেসরকারি সাউথইস্ট বিশ্ববিদ্যালয় ও চাকরির ওয়েব পোর্টাল চাকরি ডটকম যৌথভাবে এ মেলার আয়োজন করে। গত শনিবার বিশ্ববিদ্যালয়টির তেজগাঁওয়ের স্থায়ী ক্যাম্পাসে এ মেলা শুরু হয়। মেলার উদ্বোধন করেন পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ।

উদ্বোধনী বক্তব্যে আনিসুল ইসলাম মাহমুদ বলেন, ‘এখনকার তরুণেরা খুব সহজেই অনলাইনের মাধ্যমে চাকরির আবেদন করতে পারছেন। এ ধরনের মেলার মাধ্যমে তরুণেরা খুব সহজে চাকরির আবেদন করে চাকরি পেতে পারেন। এটি একটি ভালো উদ্যোগ।’

সভাপতির বক্তব্যে সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এ এন এম মেশকাত উদ্দীন বলেন, ‘আমরা নিয়মিত এই মেলার আয়োজন করব। আমরা মনে করি, এ ধরনের মেলা কেবল চাকরি পাওয়ার ক্ষেত্রে ভূমিকা রাখবে না, সেই সঙ্গে চাকরিদাতা প্রতিষ্ঠানগুলোর সঙ্গে একটি যোগসূত্র স্থাপন করবে।’ তা ছাড়া এ মেলায় বেশ কয়েকটি সেমিনারের আয়োজন করা হয়েছে।

মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বেসরকারি ব্যাংক স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান কাজী আকরাম উদ্দীন আহমেদ ও সাউথইস্ট বিশ্ববিদ্যালয় ট্রাস্টের চেয়ারম্যান মো. রেজাউল করিম, চাকরি ডটকমের হেড অব বিজনেস মো. রেদওয়ান-উল-হকসহ আরও অনেকে।

অনুষ্ঠানে বেসরকারি ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আশরাফ মাহমুদ বলেন, ‘আমি বিবিএ শেষে করে এমবিএ পড়ছি। একটা চাকরি খুঁজছি। এই মেলায় এসে বিভিন্ন প্রতিষ্ঠানে আমার জীবনবৃত্তান্ত দিয়েছি। আশা করি, আমার চাকরি হবে।’ এ ধরনের মেলা বেশি বেশি হওয়া উচিত বলে মনে করেন তিনি।

মেলায় কয়েকটি সেমিনারের আয়োজন করা হয়। শনিবার বেলা সাড়ে তিনটায় সেমিনারে প্রধান অতিথি ছিলেন নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমাদ। মূল প্রবন্ধ উপস্থাপন করেন আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্র বাংলাদেশের (আইসিডিডিআরবি) মানবসম্পদ বিভাগের প্রধান মোশাররফ হোসেন। দ্বিতীয় দিনে বেলা ১১টায় আরেকটি সেমিনারে প্রধান অতিথি ছিলেন প্লাস ওয়ান সার্ভিসেসের ব্যবস্থাপনা পরিচালক রুবাবা দৌলা এবং বিশেষ অতিথি ছিলেন গ্রামীণফোন লিমিটেডের মানবসম্পদ বিভাগের প্রধান কর্মকর্তা কাজী মোহাম্মাদ শাহেদ। মূল প্রবন্ধ পড়েন প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা মো. তবারক হোসেন ভূঁইয়া।

রাজধানীর নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে (এনএসইউ) হয়ে গেল ‘ক্যারিয়ার ফেয়ার’। গত সোমবার সকালে বসুন্ধরার ক্যাম্পাসে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য অধ্যাপক গিয়াস ইউ আহসানের সভাপতিত্বে উদ্বোধনী পর্বে এফবিসিসিআইয়ের সভাপতি মো. শফিউল ইসলাম মহিউদ্দিন প্রধান অতিথি হিসেবে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এনএসইউ ট্রাস্টি বোর্ডের সাবেক চেয়ারম্যান বেনজির আহমেদ, কোষাধ্যক্ষ অধ্যাপক গৌর গোবিন্দ গোস্বামী, ক্যারিয়ার অ্যান্ড প্লেসমেন্ট সেন্টারের পরিচালক ফারহানা জহির এ সময় উপস্থিত ছিলেন। 

এবারের মেলায় দেশি-বিদেশি মোট ৬০টি প্রতিষ্ঠান অংশ নেয়। এর মধ্যে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক, গ্রামীণফোন, ব্রিটিশ-আমেরিকান টোব্যাকো, এসিআই, বিএসআরএম, ব্র্যাক, বিকাশ, বসুন্ধরা গ্রুপ, বাংলালিংক, আনোয়ার গ্রুপ, ফুড পান্ডা, গ্রিন ডেল্টা, অ্যাপেক্স, এশিয়াটিক, ডেইলি স্টার উল্লেখযোগ্য। প্রতিষ্ঠানগুলো তাদের স্টল থেকে শিক্ষার্থী, চাকরিপ্রার্থী ও অতিথিদের নিজ প্রতিষ্ঠানের সেবা কার্যক্রম ও চাকরির বিভিন্ন সুযোগ-সুবিধার তথ্য সরবরাহ করে এবং জীবনবৃত্তান্ত সংগ্রহ করে। বেশ কিছু প্রতিষ্ঠান তাদের শূন্য পদে মেলা থেকে নিয়োগ দেয়।