Thank you for trying Sticky AMP!!

সাফল্যের গল্পে অনুপ্রেরণা

বাঁ থেকে অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী, সৈয়দ মনজুর এলাহী ও কাইয়ুম রেজা চৌধুরী। ছবি: সংগৃহীত

গত ৮ আগস্ট। ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের ক্যাম্পাসে এক দল তরুণকে বেশ উচ্ছ্বাস নিয়ে নিজের গল্প বলছিলেন অ্যাপেক্স গ্রুপের চেয়ারম্যান সৈয়দ মনজুর এলাহী। তাঁর মতো একজন সফল উদ্যোক্তাকে সামনে পেয়ে উপস্থিত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও খুলে বসেছিলেন প্রশ্নের ঝাঁপি। শিক্ষার্থীরা যেন সততার সঙ্গে সফল উদ্যোক্তা হওয়ার স্বপ্ন দেখতে পারে, সে লক্ষ্যেই ‘এন্ট্রাপ্রেনিউরশিপ লেকচার সিরিজ’ শিরোনামে এই আয়োজন করেছিল ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের ব্যবসায় বাণিজ্য অনুষদ। জানা গেল, এটি একটি ধারাবাহিক আয়োজন। সামনের দিনগুলোতেও সফল উদ্যোক্তারা আসবেন, কথা বলবেন শিক্ষার্থীদের সঙ্গে।

সৈয়দ মনজুর এলাহী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধান বক্তা হিসেবে। এ ছাড়া অনুষ্ঠানে বক্তব্য দেন ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান কাইয়ুম রেজা চৌধুরী এবং বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. জামিলুর রেজা চৌধুরী।

দুর্নীতি পরিহার করে কঠোর পরিশ্রম ও সততার মাধ্যমে একজন সফল উদ্যোক্তা হওয়া যায়—শিক্ষার্থীদের মনে এই বিশ্বাস বুনে দিয়েছেন বক্তারা। সৈয়দ মনজুর এলাহী বক্তৃতায় বলেন, ‘সফল উদ্যোক্তা হতে হলে সততা থাকতে হবে। নিজের ওপর বিশ্বাস রাখতে হবে।’ তিনি শিক্ষার্থীদের উদ্যোক্তা হওয়ার স্বপ্ন দেখতে এবং সেই স্বপ্ন বাস্তবায়নে নিরলস পরিশ্রম করার আহ্বান জানান। শিক্ষার্থীরাও আশা প্রকাশ করেন, এই আলোচনা তাঁদের উদ্যোক্তা হওয়ার সাহস জোগাবে।