Thank you for trying Sticky AMP!!

ল্যাকমে ফ্যাশন উইকে তরুণ্যের জয়গান

ল্যাকমের ডিজিটাল প্রাঙ্গণে নতুনের দ্যুতি

করোনার তাণ্ডবে স্তব্ধ সমগ্র বিশ্বের অর্থনীতি। রুখে গেছে সমগ্র দুনিয়া। কিন্তু থেমে নেই ফ্যাশন দুনিয়া। এই করোনাকালেই ল্যাকমে ফ্যাশন উইকের ডিজিটাল প্রাঙ্গণে জন্ম নেবে আগামী ফ্যাশনের একরাশ নতুন ধারা। ২১ অক্টোবর ছিল ‘ল্যাকমে ফ্যাশন উইক ২০২০’-এর প্রথম দিন।

ল্যাকমে ফ্যাশন উইকে জেননেক্সটের উপস্থাপনা

পাঁচ দিনের এই ফ্যাশন উৎসবের প্রথম দিন ল্যাকমে উদ্‌যাপন করছে ‘সাস্টেনেবল ফ্যাশন ডে’ হিসেবে। প্রতিবারের মতো এই উৎসব শুরু হয় নবীনের জয়গানে। এ দিনের প্রথম শোতে ‘আইএনআইএফডি’ পরিচয় করায় ফ্যাশন দুনিয়ার ভবিষ্যৎ প্রজন্মের সঙ্গে। আনমোল শর্মা, ভূমিকা-মীনাক্ষী, আরুষী—এই চার তরুণ ডিজাইনার ল্যাকমের আঙিনায় নিয়ে আসেন সুতির পোশাকের নানান বাহার।

আনমোলের ‘ড্রেস টু রিফর্ম’-এর আয়োজনে ছিল চলমান অতিমারির হাত থেকে নিজেকে রক্ষা করার জন্য পুরুষ পোশাকে নানান সম্ভার। হাতে বোনা ভাগলপুর অহিমসা সিল্ক, পিওর পশিমা, স্বাভাবিক পদ্ধতিতে ডাই করা ডেনিম, হাতে বোনা মঙ্গলগিরি সুতির জাম্প স্যুট, শার্ট, কুর্তাসহ আরও অনেক কিছু।

ল্যাকমে ফ্যাশন উইকে জেননেক্সটের উপস্থাপনা

এদিকে ভূমিকা এবং মীনাক্ষীর ‘শুওয়া’র সম্ভারে ছিল বানানা ফেব্রিক এবং অরেঞ্জ পিল ফেব্রিকের অভিনব পোশাক। আরুষীর সংগ্রহের বিশেষত্ব ছিল হাতে বোনা সুতি-সিল্ক, চান্দেরি, আর মটকা সিল্কের ওপর সুজনি ও কাঁথা এমব্রয়ডারি।

ল্যাকমে ফ্যাশন উৎসবের সূচনার রাত আলোকিত ছিল মনীশ মালহোত্রার আত্মিক অভিযাত্রায়। তাঁর সংগ্রহের নাম ছিল রুহানিয়াত। খ্যাতনামা এই ডিজাইনারের হাত ধরে মঙ্গলবার, অর্থাৎ ২০ অক্টোবর ‘ল্যাকমে ফ্যাশন উইক ২০২০’-এর শুভসূচনা হয়।

মনীশ মালহোত্রার রুহানিয়াত কালেকশনে মডেল

ল্যাকমের শুরুর রাতে ডিজিটাল প্ল্যাটফর্ম উদ্ভাসিত ছিল মনীশের পাঞ্জাব, আওয়াধ, কচ্ছের রাজঘরানার শিল্পকলায়। মোগল আমলের কারুকাজও তাঁর কালেকশনকে অন্য মাত্রা দেয়। রাজঘরানার পোশাকের সঙ্গে ছিল মানানসই মনীশ মালহোত্রার জুয়েলারি লাইনের রাজকীয় অলংকার।

মনীশ মালহোত্রার ডিজাইন করা শেরওয়ানি পরে এই রাতকে আরও উজ্জ্বল করেন বলিউড তারকা কার্তিক আরিয়ান। কার্তিক আরিয়ানের এই রাজকীয় লুক সারা নেট দুনিয়ায় আলোড়ন সৃষ্টি করেছে। মনীশ বলিউড নায়ক কার্তিক প্রসঙ্গে বলেন, ‘আমি আমার কালেকশনের জন্য তরুণ, সুদর্শন আর জনপ্রিয় বলিউড তারকা চাইছিলাম। তাই এই মুহূর্তে কার্তিক ছাড়া অন্য কারুর কথা ভাবতে পারিনি।’

মনীশ মালহোত্রার রুহানিয়াত কালেকশনে বলিউড তারকা কার্তিক আরিয়ান

মনীশের এই সংগ্রহের প্রদর্শনী থেকে যে অর্থ সংগৃহীত হবে, তা যাবে শাবানা আজমীর বাবা কাইফি আজমী প্রতিষ্ঠিত আজওয়াঁ নাম সংগঠনে।
প্রথম দিনের আসরে আরও চমক দেন গৌরাঙ্গ, আব্রাহাম অ্যান্ড ঠাকরে, রাজেশ প্রতাপ সিং, ঊর্বশী কাউরের মতো খ্যাতনামা ডিজাইনার।