Thank you for trying Sticky AMP!!

ঘরের কাজের জন্য নারীরা পিছিয়ে না থাকুন

রান্নাঘরের একজন নারীর জীবনটা আমরা যতটা সহজ মনে করি, আসলে তা অতটা সহজ না। বেশির ভাগ ক্ষেত্রেই একজন কর্মজীবী পুরুষের চেয়ে একজন কর্মজীবী নারী প্রতিদিন কয়েক ঘণ্টা বেশি কাজ করেন শুধু গৃহস্থালি কাজ করার জন্য। নাগরিক এই জীবনে ছেলেমেয়ে উভয়ের ক্ষেত্রেই সময় যেন একটি অমূল্য সম্পদ। সবাই যেন ছুটছেন। তাই এই চলমান জীবনের মধ্যে গৃহস্থালি কাজের জন্য প্রত্যেক নারীর সময় বের করা বেশ কষ্টসাধ্য হয়ে পড়েছে। তাই সব নারীর কষ্ট লাঘব করতে এবং জীবনটাকে আরেকটু সহজ করতে ট্রান্সকম ডিজিটালে পাওয়া যাচ্ছে স্মার্ট কিচেন আইটেমস

একজন গৃহিণী জানান রান্নার চেয়েও কষ্টের ও ঝামেলার ব্যাপার হচ্ছে রান্নার আগে মসলা বাটা, মাখানো ইত্যাদি। এই কাজগুলোকে সহজ করার জন্য রয়েছে প্যানাসনিক মিক্সচার গ্রাইন্ডার। এর রয়েছে শক্তিশালী ব্লেড, যার সাহায্যে সহজেই এটি সবকিছুই ব্লেন্ড করে মিশিয়ে ফেলতে পারে। এটি সময় অনেক সাশ্রয় করে এবং কাজও বেশ কমিয়ে দেয়।

নারীদের রান্নার কাজে আরও একটি কঠিন কাজ রান্না করার সময় অথবা খাবার গরম করার সময় চুলার কাছে দাঁড়িয়ে থাকা। এই কষ্ট অনেক পর্যায়ে লাঘব হয় মাইক্রোওয়েভ ওভেনের মাধ্যমে। স্যামসাং, হোয়ার্লপুলের সোলো ওভেন, গ্রিল ওভেন অথবা কনভেনশন ওভেন দিয়ে রান্না করা এবং খাবার গরম করার কাজ হয়ে যায় খুব সহজ।

রান্না করার ক্ষেত্রেও অনেক সময় চুলা খালি থাকে না বা অন্য কিছু পারলেও ভাত রান্না করাটা বেশ কঠিন হয়ে পড়ে। এ ক্ষেত্রে ব্ল্যাক অ্যান্ড ডেকের রাইস কুকার একটি সমাধান হতে পারে। ঝামেলা ছাড়া ভাত রান্না করা বাদেও কোনো কিছু সেদ্ধ, পুডিং ইত্যাদি খুব সহজেই এর মাধ্যমে করা যাবে। আবার মনে করেন হঠাৎ কোনো অতিথি এলেন বা সকালবেলা তাড়াহুড়ার মধ্যে বাচ্চার জন্য টিফিন বানাতে হবে বা দোকানের নাশতা বাদে বাসায় কিছু বানাতে ইচ্ছা হচ্ছে। এ ক্ষেত্রে ব্ল্যাক অ্যান্ড ডেকের গ্রিল স্যান্ডউইচ মেকার বা সানফোর্ডের পিজ্জা মেকারের সাহায্যে খুব সহজেই কম সময়ে মজাদার কিছু স্ন্যাক্স বানিয়ে ফেলা যায়। আবার মজাদার সুস্বাদু ডেসার্ট আইটেম বানানোর জন্য সানফোর্ডের ব্রান্ডেরই রয়েছে মাল্টি টোস্টার। যার সাহায্যে ওফেলস, ডোনাটস, কুকিজ ইত্যাদি সব ডেসার্ট আইটেমই বানানো সম্ভব। এভাবে রান্না ঘরের কাজ নারীরা করে ফেলতে পারে খুব সহজেই প্রযুক্তির এসব স্মার্ট সলিউশনের মাধ্যমে।

রান্নাঘর ছাড়াও ঘরের বিভিন্ন কাজও সহজ করতে এবং নারীদের জীবনকে সহজ করতে আছে বিভিন্ন স্মার্ট অ্যাপ্লায়েন্স। ঘরের কাজের মধ্যে কষ্টকর কাজগুলোর মধ্যে কাপড় ধোয়া, ঘর পরিষ্কার করা নারীদের সময় এবং শ্রম বেশি নেয়। তাই কাপড় ধোয়ার কাজকে সহজ করতে অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন স্যামসাং এবং হোয়ার্লপুলের স্মার্ট ওয়াশিং মেশিন যা শুধু কাপড় ধুবে না, তা জীবাণুমুক্ত করে শুকিয়ে দেবে। ফলে বাসার সবচেয়ে আদরের ছোট সদস্যটিও নিরাপদ থাকে। আবার ঘরকে ধুলাবালুমুক্ত রাখতে ঘর ঝাড়ু দিতে অনেক কষ্ট হয়। তার সমাধান হিসেবে স্যামসাং, হিটাচির ভ্যাকুয়াম ক্লিনার আছে, যা দিয়ে সহজেই ঘরের ধুলাবালু, কার্পেট, সোফা, পর্দা, আসবাব সব পরিষ্কার করা সম্ভব খুব সহজেই।

আবার অনেকের কাছে ইস্তিরি করাটা বেশ ঝামেলার মনে করে। কেউ কেউ মনের ভুলে ইস্তিরি করার সময় অন্য কাজে গিয়ে ইস্তিরির কথা ভুলে যায় এবং কাপড় পুড়িয়ে ফেলে। এ সমস্যার সমাধানের জন্য ব্ল্যাক অ্যান্ড ডেকের কোম্পানি নিয়ে এসেছে বিশেষ স্টিম আইরন। এটি খুব সহজে কাপড়ের কুঁচকানো দূর করে এবং সেন্সর থাকায় একটি নির্দিষ্ট সময় পর অটোমেটিক বন্ধ হয়ে যায়। যে কারণে কাপড় পুড়িয়ে ফেলার একদম ভয় থাকে না।

এসব পণ্যে আপনি পাচ্ছেন একই ছাদের নিচে, ট্রান্সকম ডিজিটালের যেকোনো শোরুমে যেখানে আপনি পাচ্ছেন অরিজিনাল পণ্যের নিশ্চয়তা এবং বিক্রয়–পরবর্তী সেবার সুবিধা। নারীদের জীবন হোক সহজ, তাঁরা ঘরের কাজের জন্য কোনো অংশে পিছিয়ে না থাকুন, নারীরা এগিয়ে চলুন নির্দ্বিধায়।