Thank you for trying Sticky AMP!!

২০ অক্টোবর থেকে হেয়ার অ্যান্ড বিউটি এক্সপো

বিউটি সার্ভিস ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সদস্যরা

২০ অক্টোবর ঢাকায় শুরু হচ্ছে ‘বাংলাদেশ হেয়ার অ্যান্ড বিউটি এক্সপো ২০২২’। এ ধরনের আয়োজন দেশে এটাই প্রথম। ২২ অক্টোবর পর্যন্ত বসুন্ধরা কনভেনশন সিটিতে (আইসিসিবি) চলবে এ আয়োজন। ৩০ জুলাই রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানিয়েছে এক্সপোটির দুই আয়োজক বিউটি সার্ভিস ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (বিএসওএবি) ও এশিয়ান এক্সপো অ্যান্ড কনফারেন্স কর্তৃপক্ষ।

বিএসওএবির সভাপতি কানিজ আলমাস খান বলেন, ‘গুরুত্বপূর্ণ সম্ভাবনাময় খাত এই সৌন্দর্যসেবা। জেলা–উপজেলা শহর ছাড়িয়ে এখন যা গ্রাম পর্যায়েও পৌঁছে গেছে। দেশে এখন সাড়ে তিন লাখ বিউটি পারলার আছে। যেখানে ১০ লাখের বেশি মানুষের কর্মসংস্থান হয়েছে। সরকার এখান থেকে বিশাল অঙ্কের রাজস্ব পাচ্ছে। তবে পুরোপুরি বিকশিত হওয়ার আগেই এ খাতের ওপর চাপানো ১৫ শতাংশ ভ্যাট এই শিল্পের সম্ভাবনার পথে বাধা হয়ে দাঁড়িয়েছে। এ আয়োজনের মাধ্যমে আমরা দেশের সৌন্দর্যসেবা খাতকে আরও এক ধাপ ওপরে নিয়ে যেতে চাই।’

সংবাদ সম্মেলনে কথা বলছেন আয়োজকেরা

সারা দেশে থাকা বিএসওএবির সদস্য ছাড়াও অনুষ্ঠানে অংশ নেবে সৌন্দর্যপণ্য নিয়ে কাজ করা বিভিন্ন প্রকৌশল ও কসমেটিকস প্রতিষ্ঠান। এশিয়ান এক্সপো অ্যান্ড কনফারেন্সের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ মাহবুব আলম বলেন, এ এক্সপো দেশের বিউটি পারলারগুলোকে সৌন্দর্যসেবা খাতের আরও আধুনিক সেবার সঙ্গে পরিচয় করিয়ে দিতে পারবে। সৌন্দর্যসেবার সর্বসাম্প্রতিক প্রযুক্তির সঙ্গে সরাসরি যোগ ঘটবে।

পারলার ব্যবসায় নতুন করে যাঁরা যুক্ত হতে চান, তাঁদের জন্য এটি একটি দারুণ সুযোগ। গোলটেবিল, টক শো এবং চুল ও ত্বকের ওপর নানা ধরনের কর্মশালা, উদ্যোক্তা কর্মশালায় অংশ নিয়ে হাতে–কলমে শেখা ও জানার সুযোগ তৈরি হবে। এক্সপো চলাকালে প্রতিদিন বিকেলে থাকবে সৌন্দর্যবিষয়ক বিশেষ ফ্যাশন শো। অংশ নেবেন দেশের বিভিন্ন শহর থেকে আসা রূপবিশেষজ্ঞরা।

অনুষ্ঠানে তিন দিনের আয়োজন সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরেন বিএসওএবির ইভেন্ট সম্পাদক কাজী কামরুল ইসলাম। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন বিএসওএবির সাধারণ সম্পাদক (যৌথ) শারমিন কচি। সাংবাদিক ছাড়াও অনুষ্ঠানে অংশ নেন বিএসওএবির বিভিন্ন বিভাগ ও জেলার প্রতিনিধিরা।