Thank you for trying Sticky AMP!!

ঘরের কাজ সহজ করতে কিনতে পারেন যেসব যন্ত্র

অনেকেই বাসার টিভি, ফ্রিজ বা ওভেন কেনার জন্য ঈদের অপেক্ষায় থাকেন। এ সময় যেমন নানা রকম অফার আর ছাড় মেলে, তেমনি চাকরিজীবীদের হাতে আসে বোনাস। জেনে নিন কিছু হোম অ্যাপ্লায়েন্সের খোঁজ—

ব্লেন্ডার বা জুসার রান্নাঘরের কাজ অনেকটা সহজ করে দিতে পারে। মডেল: সিফাত নুসরাত

প্রয়োজন বুঝে কেনাকাটা

এখন হোম অ্যাপ্লায়েন্সের মধ্যে এয়ার কুলার, কেটলি, রিচার্জেবল ল্যাম্প, টোস্টার, স্যান্ডউইচ মেকার, ট্রিমার, শেভার ও হেয়ার ক্লিপার, ভোল্টেজ স্ট্যাবিলাইজার কেনার দিকে অনেকের আগ্রহ। ওয়ালটন হোম অ্যান্ড কিচেন অ্যাপ্লায়েন্সের ব্র্যান্ড ম্যানেজার ফজলে রাব্বি খাদেম বলেন, ‘এখন প্রয়োজন বুঝে ক্রেতারা ওয়াশিং মেশিন, ওভেন, ব্লেন্ডার, রাইস কুকার থেকে শুরু করে সাম্প্রতিক সময়ে কুকওয়্যার ধরনের অ্যাপ্লায়েন্স কিনছেন। শুধু বড় শহরেই না, দেশের জেলা-উপজেলা শহরেও এমন পণ্যের চাহিদা বেড়েছে। ছোট থেকে শুরু করে বড় পরিবার—সব ধরনের চাহিদাকে মাথায় রেখেই হোম অ্যাপ্লায়েন্স পণ্য তৈরি করছে ওয়ালটন।’

বাজারে বিভিন্ন মডেলের এয়ার কুলারের দাম পড়বে ৬ হাজার ১০০ টাকা থেকে শুরু করে ১৪ হাজার টাকা। স্ট্যান্ড স্টিম আয়রনের দাম ৯ হাজার ৫০০ টাকা। আর সাধারণ স্টিম আয়রনের দাম পড়বে ১ হাজার ৪৫০ থেকে ৬ হাজার টাকা। হেভি ড্রাই আয়রনের দাম শুরু ১ হাজার ৮৯০ টাকা থেকে। ইলেকট্রিক কেটলির দাম পড়বে ৯৭৫ থেকে ২ হাজার ৯৫০ টাকা। কেক মেকারের দাম পড়বে ৯৫০ থেকে ১ হাজার ২০০ টাকা। স্যান্ডউইচ মেকারের দাম পড়বে ১ হাজার ৫৭০ থেকে ১ হাজার ৬১০ টাকা।

বৈচিত্র্যময় পণ্যে আগ্রহ

নানা রকম কুকার আছে বাজারে

ট্রান্সকম ডিজিটালে বিভিন্ন ধরনের হোম অ্যাপ্লায়েন্সের অনুষঙ্গ সাশ্রয়ী দামে কিনতে পারছেন ক্রেতারা। রাজধানীর গুলশান টাওয়ারে অবস্থিত ট্রান্সকম ডিজিটালের সহকারী ব্রাঞ্চ ম্যানেজার উজ্জ্বল শেখ বলেন, ‘ক্রেতারা গ্লোবাল ব্র্যান্ডের বিভিন্ন পণ্য কিনতে বেশি আগ্রহী। ওয়াশিং মেশিন, ওয়াটার পিউরিফায়ার, আয়রন, ভ্যাকুয়াম বা ফ্লোর ক্লিনারের মতো আধুনিক হোম অ্যাপ্লায়েন্স কিনছেন ক্রেতারা।’ ওয়াটার পিউরিফায়ারের দাম ৫ হাজার থেকে ২৫ হাজার ৫০০ টাকা পর্যন্ত। ড্রাই ও স্টিম আয়রনের চাহিদাও বেড়েছে। ফিলিপস ড্রাই আয়রনের দাম পড়বে ২ হাজার ৭২০ টাকা, স্টিম আয়রনের দাম পড়বে ৫ হাজার টাকা। হিটাচি ব্র্যান্ডের ভ্যাকুয়াম ক্লিনারের দাম পড়বে ২৬ হাজার ৫০০ থেকে ৩১ হাজার ৬০০ টাকা।

বিভিন্ন পণ্যের সুবিধাও বিভিন্ন

ইলেকট্রো মার্ট লিমিটেডের ন্যাশনাল সেলস ম্যানেজার জুলহক হোসাইন বলেন, ‘এখন ঘরের কাজে সময় বাঁচানোর জন্য নানা ধরনের অ্যাপ্লায়েন্স পণ্য কিনছেন ক্রেতারা। বাসায় একটা ইলেকট্রিক ওভেন থাকা মানে বেকারিটা বাড়িতে চলে আসা। আবার মসলাবাটা থেকে খাবার গরম—সবই করে দিতে পারে যন্ত্র। তাই এসব পণ্যের ব্যবহার বাড়ছে।’ কনকা মিক্সচার গ্রাইন্ডারের দাম পড়বে ৫ হাজার ৬৬০ থেকে ৯ হাজার ৯৯০ টাকা। ইনফ্রারেড কুকারের দাম পড়বে ৩ হাজার ৮৯০ থেকে ৪ হাজার ৩৯০ টাকা। আয়রনের দাম পড়বে ৯৫০ থেকে ১ হাজার ৯৯০ টাকা। ইলেকট্রিক কেটলির দাম পড়বে ১ হাজার ৬৩৫ থেকে ২ হাজার ১৫০ টাকা। মাইক্রোওয়েভের দাম পড়বে ১১ হাজার ৯৯০ থেকে ১৯ হাজার ৯৯০ টাকা। প্রেশার কুকারের দাম পড়বে ১ হাজার ৮৩০ থেকে ২ হাজার ৬০ টাকা। ফিলিপস কফি মেকারের দাম পড়বে ৭ হাজার ৭৭০ টাকা। সিঙ্গার রাইস কুকারের দাম পড়বে ৩ হাজার ৩৯০ থেকে ৩ হাজার ৮৯০ টাকা।

Also Read: ফ্রিজের ভেতরে খাবার পচে না কেন?