Thank you for trying Sticky AMP!!

‘জাদুশিল্পী হুমায়ূন’–এর প্রি–অর্ডারে ৩০% ছাড়

আর মাত্র এক দিন! বিস্ময়কর প্রতিভার অধিকারী কথাশিল্পী হুমায়ূন আহমেদের জাদু শেখা ও দেখানোর আদ্যোপান্ত ‘জাদুশিল্পী হুমায়ূন আহমেদ’–এর প্রি–অর্ডার চলছে। ২২ তারিখের মধ্যে প্রি–অর্ডার করলেই পাওয়া যাবে ৩০% ছাড়।

‘জাদুশিল্পী হুমায়ূন আহমেদ’ প্রকাশ করেছে প্রথমা প্রকাশন।

হুমায়ূন আহমেদ বাংলা সাহিত্যের এক উজ্জ্বল নক্ষত্র। আলাদা করে তাঁকে পরিচয় করিয়ে দেওয়ার কিছু নেই। তাঁর সাহিত্যের জাদুর কথা আমরা সবাই জানি। ইন্দ্রজালেও যে তিনি ছিলেন সমান দক্ষ, তার খবর আমরা খুব কম লোকই জানি। সিনেমাকেও হার মানায় তাঁর জাদুশিল্পী হয়ে ওঠার গল্প। জাদু শিখতে ফুটপাতের জাদুকর কিংবা মাঝির কাছে পর্যন্ত ছুটে গেছেন। কতবার প্রতারিত হয়েছেন! একবার তো শ্মশানঘাটে প্ল্যানচেট করতে গিয়ে পড়েছিলেন মহাবিপদে।

জাদুর সব শাখাতেই ছিল হুমায়ূন আহমেদের জ্ঞান। হিপনোটিজম, প্ল্যানচেট—কী করেননি তিনি! লেখক হিসেবে আত্মপ্রকাশের আগেই পাকিস্তান টেলিভিশনে জাদু প্রদর্শন করেন। তাঁর জাদু দেখে মুগ্ধ হয়েছেন নন্দিত জাদুশিল্পী জুয়েল আইচ, খ্যাতিমান লেখক সুনীল গঙ্গোপাধ্যায়। বিশ্বের সর্ববৃহৎ জাদু সংগঠন ইন্টারন্যাশনাল ব্রাদারহুড অব ম্যাজিশিয়ানসের সম্মানিত সদস্য ছিলেন হুমায়ূন।

১১৬ পৃষ্ঠার ‘জাদুশিল্পী হুমায়ূন আহমেদ’ লিখেছেন আরেক ম্যাজিশিয়ান এম এ জলিল। জাদুসূত্রে হুমায়ূন আহমেদের সঙ্গে তাঁর ছিল ঘনিষ্ঠ সখ্য। বইটির ভূমিকা লিখে দেওয়ার পাশাপাশি বেশ কয়েকটি স্কেচ করে দিয়েছেন হুমায়ূন আহমেদের ছোট ভাই ‘উন্মাদ’ পত্রিকার সম্পাদক, লেখক ও কার্টুনিস্ট আহসান হাবীব।

‘জাদুশিল্পী হুমায়ূন আহমেদ’ বইটির মুদ্রিত মূল্য ২৫০ টাকা। ডেলিভারি চার্জ বাদে প্রি–অর্ডারে দাম পড়বে ১৭৫ টাকা। বইয়ের প্রচ্ছদ করেছেন শিবেন চক্রবর্তী। বইটি পাওয়া যাবে কারওয়ান বাজার ও শাহবাগের আজিজ সুপার মার্কেটে প্রথমার আউটলেটে। ঘরে বসে বই পেতে চাইলে অনলাইনে prothoma.com থেকে অর্ডার করতে পারেন। সরাসরি কল করতে পারেন ০১৯৮৮৩৩৭৭৩৩ নম্বরে।