Thank you for trying Sticky AMP!!

বইমেলার অন্যরূপ!

রাফিদ ইয়াসার নিসর্গ নামের একটি প্রকৃতিবাদী সংগঠনের পরিচালক। তিনি এবারের বইমেলার একটা সুন্দর ছবি তুলেছেন, যা সামাজিক মাধ্যমে সাড়া ফেলেছে। এই ছবি তোলার নেপথ্য গল্প তিনি জানালেন অন্য আলোকে:

‘বন্য প্রাণী ও পাখির প্রতি ভালোবাসা থেকে আমি মূলত বন্য প্রাণী এবং পাখির ছবি তুলি। পাখির ছবি তোলা থেকেই হয়তো তাদের মতো আমারও যে কখন দেখার ইচ্ছা জেগে বসেছিল, সে শখের বসে গত বছরে মায়ের কাছে একটা ড্রোন আবদার করে বসি। একদিকে আমার বাবা যখন আমার ছবি তোলা একেবারেই পছন্দ করতেন না, অন্যদিকে আমার মা লুকিয়ে লুকিয়ে আমাকে সবকিছুতে সাহস দিতেন। ছোট পরিসরে অফিস লোন নিয়ে তিনি আমাকে একটা ড্রোন কিনেও দিলেন। কথা দিয়েছিলাম, কাজ করে তোমাকে টাকা ফেরত দেব মা। তারপর বন্য প্রাণীর ছবি তোলার পাশাপাশি শুরু করি টুকটাক কাজ আর এরিয়াল ফটোগ্রাফি। সে কাজের জের ধরেই গত শুক্রবার বাংলা একাডেমির টিটু স্যার (মোজাম্মেল হক) বইমেলার ভিডিও ধারণের জন্য ডেকে পাঠান। কাজের ফাঁকে বইমেলার অসাধারণ এই কম্পোজিশনটি আমার চোখে বিঁধে যায়।

কাজ শেষে বিকেলের সোনালি আলোর অপেক্ষায় দুই ঘণ্টা বসে থাকি। আর তারপর আমার ড্রোনের চোখে ধরা পরে বই মেলার এই বার্ডস আই ভিউ টি।