Thank you for trying Sticky AMP!!

গাছ রক্ষা করুন

মোহাম্মদপুর টাউন হল থেকে আসাদগেট পর্যন্ত সড়কের দুপাশে একসময় অসংখ্য গাছের সারি ছিল। বর্তমানে এখনো কিছু গাছ অবশিষ্ট আছে। কিন্তু আফসোস, টাউন হল বাজারের বিপরীত দিকের বিশাল এই গাছের সারি বা বাগানের মধ্যে রয়েছে অসংখ্য ময়লার স্তূপ।

অথচ এত লম্বা গাছের সারির মধ্যে বিশাল অংশটুকু পরিষ্কার করে এখানে পার্ক করা যেত। এই রাস্তায় সাতটি নামকরা স্কুল এবং একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়, অসংখ্য কোচিং সেন্টার এবং টাউন হল নামে একটি বাজার অবস্থিত। এই গাছের সারির ভেতরে একটি পার্ক হলে অভিভাবকেরাও বসার স্থান পেত, শিক্ষার্থীরা খেলার সুযোগ পেত। আর সবচেয়ে বড় বিষয়, এত সুন্দর দামি গাছগুলো সংরক্ষণ করা অতি প্রয়োজন।
তা ছাড়া রাস্তায় গাড়ি ঘোরানোর ইউটার্নের মুখে রাখা হয়েছে ময়লা রাখার বড় বড় কনটেইনার। এর ফলে যানবাহনগুলো ঘোরানোর সময় প্রচণ্ড জ্যামের সৃষ্টি হয়। এই রাস্তায় এতগুলো নামকরা স্কুল এবং প্রাইভেট বিশ্ববিদ্যালয় রয়েছে। এখানে পড়তে আসা শিক্ষার্থীরা প্রতিনিয়ত ময়লার ডিপোর দুর্গন্ধের মধ্যে চলাফেরা করছে। আমাদের সন্তানেরা ফুলের গন্ধে বেড়ে না উঠুক, অন্ততপক্ষে ময়লার গন্ধের হাত থেকে তারা রক্ষা পাক। অভিভাবক হিসেবে এটাই আমার চাওয়া।
মুনিরা চৌধুরী, ধানমন্ডি, ঢাকা।