Thank you for trying Sticky AMP!!

এক বছর পর সাতক্ষীরা জেলা আ.লীগের পূর্ণাঙ্গ কমিটি

আওয়ামী লীগের লোগো

এক বছর পর সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের ৭৫ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ও ৩৫ সদস্যবিশিষ্ট উপদেষ্টা পরিষদ গঠন করা হয়েছে। ৮ জানুয়ারি সন্ধ্যায় বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের কমিটির অনুমোদন দেন।

এর আগে ২০১৯ সালে সাতক্ষীরা শহীদ আবদুল রাজ্জাক পার্কে অনুষ্ঠিত ত্রি-কাউন্সিলের দ্বিতীয় অধিবেশনে পুনরায় মুনসুর আহমেদকে সভাপতি ও নজরুল ইসলামকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। কাউন্সিলের প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান তাঁদের নাম ঘোষণা করে তাঁদের তিন মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি করার নির্দেশনা দেন। দীর্ঘ এক বছর পর গত সপ্তাহে তাঁরা কেন্দ্রে পূর্ণাঙ্গ কমিটি জমা দেন।

সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শেখ হারুন উর রশিদ বলেন, ৭৫ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটিতে ৩৯ জন সম্পাদকীয় পদ ও ৩৬ জন নির্বাহী সদস্য রয়েছেন। এ ছাড়া কমিটিতে ৩৫ জনের উপদেষ্টা পরিষদ রাখা হয়েছে। কমিটির সভাপতি মুনসুর আহমেদ, সহসভাপতি যথাক্রমে এ কে ফজলুল হক, বি এম নজরুল ইসলাম, মীর মোস্তাক আহমেদ, কাজী এরতেজা হাসান, মো. শহিদুল ইসলাম, অধ্যক্ষ আবু আহমেদ, মুক্তিযোদ্ধা শেখ শাফী আহমেদ, মো. আছাদুল হক, মাস্টার নীলকণ্ঠ সোম, শেখ সাহিদ উদ্দী ও সাহানা মহিদ। সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, যুগ্ম সম্পাদক যথাক্রমে সৈয়দ ফিরোজ কামাল শুভ্র, আসাদুজ্জামান ও আ হ ম তারেক উদ্দীন।

আইন সম্পাদক ওসমান গণি, কৃষি ও সমবায়বিষয়ক সম্পাদক মুনছুর আহমেদ, তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক আফসার আহমেদ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আজহারুল ইসলাম, দপ্তর সম্পাদক শেখ হারুন উর রশিদ, ধর্মবিষয়ক সম্পাদক আরাফাত হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক অনিত কুমার মুখার্জি, বন ও পরিবেশবিষয়ক সম্পাদক গাজী আনিসুজ্জামান, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক জি এম ফাত্তাহ, মহিলাবিষয়ক সম্পাদক শিমুন শামস্, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সন্তোষ কুমার সরকার, যুব ও ক্রীড়া সম্পাদক শেখ আবদুল কাদের, শিক্ষা ও মানববিষয়ক সম্পাদক লাইলা পারভীন, শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক শেখ এজাজ আহমেদ, শ্রমবিষয়ক সম্পাদক সরদার মুজিব, সংস্কৃতিবিষয়ক সম্পাদক শামীমা পারভীন, স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক ডা. সুব্রত কুমার ঘোষ, সাংগঠনিক সম্পাদক জি এম শফিউল আযম, মো. আতাউর রহমান, কাজী আখতার হোসেন, উপ-দপ্তর সম্পাদক শেখ আসাদুজ্জামান, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক প্রভাষক প্রণব ঘোষ বাবলু ও কোষাধ্যক্ষ রাজ্যেশ্বর দাস।

সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম পূর্ণাঙ্গ কমিটি অনুমোদনের বিষয় নিশ্চিত করে বলেন, তাঁরা তিন মাসের মধ্যে কমিটি দেওয়ার চেষ্টা করেছিলেন। কিন্তু নানা প্রতিবন্ধকতায় বিশেষ করে মার্চ থেকে করোনার সংক্রমণ শুরু হলে কাজটি পিছিয়ে যায়। করোনায় তিনি ও জেলা কমিটির সভাপতি ছাড়াও কয়েকজন নেতা-কর্মীর করোনা শনাক্ত হয়। পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি করোনায় মারা যান। আম্পানে জেলায় ব্যাপক ক্ষতি হয়। সব মিলিয়ে যথাসময়ে কমিটি করা যায়নি।