Thank you for trying Sticky AMP!!

কাউন্সিলর পদে আরও সাত প্রার্থীকে সমর্থন দিল বিএনপি

বিএনপি

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে আরও সাত প্রার্থীকে সমর্থন দিয়েছে বিএনপি। এর মধ্যে সংরক্ষিত নারী আসনের প্রার্থী দুজন। আজ বৃহস্পতিবার বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

এই সাত প্রার্থী হলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের ২৯ নম্বর ওয়ার্ডে (মোহাম্মদপুর) মো. লিটন মাহমুদ, ৫৪ নম্বর ওয়ার্ডে (তুরাগ) হারুন-অর-রশিদ। দক্ষিণ সিটির ১ নম্বর ওয়ার্ডে (খিলগাঁও) ফারুকুল ইসলাম, ৫১ নম্বর ওয়ার্ডে (শ্যামপুর) আলিম আল বারী ও ১৪ নম্বর ওয়ার্ডে (হাজারীবাগ) মো. হাবিবুর রহমান। সংরক্ষিত নারী আসনে দক্ষিণ সিটিতে ২২, ২৩ ও ২৬ নম্বর ওয়ার্ডে রাবেয়া বাসরী এবং ৭৩, ৭৪ ও ৭৫ নম্বর ওয়ার্ডে মজিরন।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটিতে মোট ওয়ার্ডের সংখ্যা ১২৯। এর মধ্যে দক্ষিণে ৭৫ ও উত্তরে ৫৪টি। আর প্রতি তিন ওয়ার্ড বরাদ্দা একজন সংরক্ষিত নারী কাউন্সিলরের জন্য। এ হিসাবে দক্ষিণ সিটির জন্য সংরক্ষিত নারী আসনের সংখ্যা ২৫ ও উত্তরের জন্য ১৮টি। সব মিলিয়ে দুই সিটিতে কাউন্সিলরের সংখ্যা ১৭২ জন। এর আগে গত শুক্রবার বিএনপি আরেকটি বিজ্ঞপ্তি দিয়ে কাউন্সিলর পদে তাদের সমর্থন দেওয়া প্রার্থীদের নাম প্রকাশ করেছিল। তখন কয়েকটি ওয়ার্ডে তাদের সমর্থন দেওয়া প্রার্থীর নাম ঘোষণা করেনি দলটি।