Thank you for trying Sticky AMP!!

খালেদার অসুস্থতা ফাঁসের ভয়ে স্বজনেরা সাক্ষাৎ পাচ্ছেন না: রিজভী

রুহুল কবির রিজভী। ফাইল ছবি

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বিএনপির কারাবন্দী চেয়ারপারসন খালেদা জিয়াকে ৩১ দিন ধরে তাঁর স্বজনদের সঙ্গে দেখা করতে দেওয়া হচ্ছে না। আজ শনিবার সাক্ষাতের অনুমতি থাকলেও হঠাৎ তাও বাতিল করা হয়। রিজভী বলেন, খালেদা জিয়ার অসুস্থতা ফাঁস হওয়ার ভয়ে স্বজনদের সঙ্গে তাঁকে দেখা করতে দেওয়া হচ্ছে না।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে রিজভী এসব কথা বলেছেন। রিজভীর অভিযোগ, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশেই খালেদা জিয়ার সঙ্গে স্বজনদের দেখা করতে দিচ্ছে না কারা কর্তৃপক্ষ। তাঁর নির্দেশেই গত বৃহস্পতিবার আদালত খালেদার জামিন আবেদন খারিজ করেছেন।

এই সংবাদ বিজ্ঞপ্তিতে বিএনপি এক দিনের বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে। খালেদা জিয়ার জামিন আবেদন খারিজের প্রতিবাদে দলটি আগামীকাল রোববার ঢাকা মহানগরসহ জেলা ও মহানগর সদরে বিক্ষোভ কর্মসূচি পালন করবে। ঢাকা মহানগরের থানায় থানায় এই কর্মসূচি পালিত হবে।

রিজভী সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করেন, খালেদা জিয়ার সঙ্গে তাঁর স্বজনদের আজ দেখা করার অনুমতি ছিল। কিন্তু বেলা দুইটার দিকে আকস্মিকভাবে তা বাতিল করা হয়। প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে, উচ্চতর কর্তৃপক্ষের নির্দেশেই এই সাক্ষাৎ দেওয়া হয়নি।

রুহুল কবির রিজভী বলেন, ‘আলো-বাতাসহীন বন্দিশালার বদ্ধ কক্ষে মৃত্যুকে খালেদা জিয়ার ছায়াসঙ্গী করে রাখা হয়েছে। এই বন্দিত্বের বিরুদ্ধে দেশ-বিদেশের সকলেই সোচ্চার হওয়ার পরও তাঁর জামিন আটকে রয়েছে। আজ স্বজনদের সাক্ষাৎ করতে না দিয়ে বন্দীর অধিকারটুকুও ক্ষুণ্ন করেছেন। একজন সাধারণ বন্দীর সঙ্গে সাত দিন পরপর দেখা করার সুযোগ থাকে, সেখানে মাস পেরিয়ে গেলেও দেশের একজন সাবেক প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর স্বজনদের দেখা করার সুযোগ থেকে বঞ্চিত করা হয়েছে।’

বিজ্ঞপ্তিতে রিজভী বলেন, ‘আমরা আশঙ্কা করছি, খালেদা জিয়া গুরুতর অসুস্থ। আসল রহস্য ফাঁস হওয়ার ভয়ে পরিবারের সদস্যদের দেখা করার সুযোগ দেওয়া হচ্ছে না।’