Thank you for trying Sticky AMP!!

জনগণের মনের রিপোর্ট বোঝার চেষ্টা করুন: আমীর খসরু

আমীর খসরু মাহমুদ চৌধুরী। ফাইল ছবি

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়ার মেডিকেল রিপোর্ট পরিবর্তন করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। আদালতের উদ্দেশে তিনি বলেন, ‘জনগণের মনের রিপোর্ট বোঝার চেষ্টা করুন, জনগণ প্রস্তুত হয়ে বসে আছে।’

বুধবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও তাঁর সুচিকিৎসার দাবিতে আবদুল করিম ও শাহাদাত সেলিমের নেতৃত্বাধীন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) এক আলোচনা সভায় আমীর খসরু এ কথা বলেন।

বিএনপির এই নেতা বলেন, রিপোর্টে উল্লেখ ছিল, খালেদা জিয়া গুরুতর অসুস্থ, তিনি প্রায় পঙ্গুত্বের দিকে এগিয়ে যাচ্ছেন। তাঁর আরও উন্নত চিকিৎসা প্রয়োজন। একটি রিপোর্টকে কেন্দ্র করে যে আতঙ্ক সৃষ্টি করা হয়েছে, তাতে বোঝা যায়, যাঁরা রিপোর্ট দেবেন এবং যাঁরা রিপোর্ট গ্রহণ করবেন, তাঁদের কী অবস্থা। কিন্তু সারা জাতি আজ একটি রিপোর্টের জন্য তাকিয়ে আছে।

আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, ওনাদের (আদালত) প্রমাণ করতে হবে, এ মামলা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত নয়। জামিন পাওয়া একজন নাগরিকের অধিকার। যদি আগামীকাল বেগম খালেদা জিয়া জামিন না পান, তাহলে বুঝতে হবে, এটি রাজনৈতিক প্রতিহিংসার মামলা। আইনের স্বাভাবিক গতি অনুযায়ী খালেদা জিয়ার বহু আগেই জামিন পাওয়ার কথা ছিল। কিন্তু বর্তমান সরকার জানে যে খালেদা জিয়া মুক্ত হলে তাদের অস্তিত্ব বিপন্ন হবে। তাই ক্ষমতাসীনেরা এখন অস্তিত্বের লড়াইয়ে লিপ্ত।

এলডিপির (একাংশ) আহ্বায়ক আবদুল করিম আব্বাসীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তৃতা করেন জাতীয় পার্টির (কাজী জাফর) সভাপতি মোস্তফা জামাল হায়দার, বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন, কেন্দ্রীয় নেতা আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ, এলডিপির কেন্দ্রীয় সমন্বয় কমিটির সদস্যসচিব শাহাদাত হোসেন সেলিম, সমন্বয় কমিটির সদস্য আবদুল গণি, খালেদ সাইফুল্লাহ প্রমুখ।