Thank you for trying Sticky AMP!!

জামায়াত-শিবিরের ২০০ নেতা-কর্মী আটক

চট্টগ্রামের স্টেশন রোডে মোটেল সৈকত থেকে শনিবার রাতে জামায়াত-শিবিরের অন্তত ২০০ নেতা-কর্মীকে আটক করা হয়েছে। পুলিশ বলছে, রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডের পরিকল্পনা নিতে বৈঠকে জড়ো হয়েছিলেন এই নেতা-কর্মীরা।

আটক নেতা-কর্মীদের মধ্যে মহানগর জামায়াতের সহকারী সম্পাদক আ জ ম ওবায়দুল্লাহর নাম জানা গেছে। অন্যরা চট্টগ্রাম মহানগরের জামায়াত-শিবিরের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মী রয়েছেন বলে পুলিশ জানিয়েছে।

কোতোয়ালি থানা-পুলিশ জানায়, গোপন বৈঠকের খবর পেয়ে শনিবার রাত আটটার দিকে কোতোয়ালি থানা এলাকায় স্টেশন রোডে পর্যটন করপোরেশনের মোটেল সৈকতে অভিযান চালানো হয়। সেখানে ২০০–এর বেশি লোককে আটক করে কোতোয়ালি থানায় নেওয়া হয়।
কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন রাতে প্রথম আলোকে বলেন, পুনর্মিলনী অনুষ্ঠানের নামে তারা রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডের পরিকল্পনা করতে অনুমতি ছাড়াই এই গোপন বৈঠকে অংশ নেন। বৈঠক থেকে ২০০ জনেরও বেশি লোককে আটক করা হয়েছে। আটককৃতরা চট্টগ্রাম মহানগর ও জেলার বিভিন্ন থানার জামায়াত-শিবিরের নেতা-কর্মী। তাদের যাচাই বাছাই করে দেখা হচ্ছে।
পুলিশ জানায়, ‘পারাবার’ নামে একটি সাংস্কৃতিক সংগঠনের ব্যানারে এই ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের নামে তাঁরা সেখানে জড়ো হয়েছিলেন। এ জন্য পুলিশের কাছ থেকে তাঁরা অনুমতি নেননি।