Thank you for trying Sticky AMP!!

ঢাবিসহ সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি ছাত্রদলের

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে আজ শনিবার ছাত্রদল বিক্ষোভ সমাবেশের আয়োজন করে

স্বাস্থ্যবিধি মেনে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান অবিলম্বে খুলে দেওয়ার দাবি জানিয়েছে বিএনপির ছাত্রসংগঠন জাতীয়তাবাদী ছাত্রদল। পাশাপাশি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসগুলোকে মাদকমুক্ত করার দাবি জানিয়েছে সংগঠনটি।

আজ শনিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে এক বিক্ষোভ সমাবেশ থেকে ছাত্রদলের শীর্ষ নেতারা এই দাবি জানান। সংগঠনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার ব্যানারে আয়োজিত এই সমাবেশে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটিসহ বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা অংশ নেন।

সমাবেশে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান অভিযোগ করে বলেন, গত বছরের মার্চ থেকে বাংলাদেশে করোনার সংক্রমণ শুরু হয়েছে। এরপরই সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়। এক বছরের বেশি সময় ধরে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ রয়েছে। সরকারের পক্ষ থেকে বিভিন্ন সময়ে অনলাইন ও পরীক্ষার কথা বলা হলেও বাস্তবে তার বাস্তবায়নে কোনো পদক্ষেপ দেখা যায়নি। করোনাকালে ছাত্রদলের ও বিরোধী মতের অসংখ্য নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

ছাত্রদল সভাপতি বলেন, যেভাবে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ করে রাখা হয়েছে, এতে দেশে বেকারত্বের হার বাড়বে। অনেকে হয়তো চাকরির বয়সসীমা হারিয়ে আজীবন বেকারত্বকে বরণ করে নেবেন। তাই অবিলম্বে বাংলাদেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে হবে।

সরকারের উদ্দেশে ছাত্রদলের সভাপতি বলেন, অবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিয়ে শিক্ষার্থীদের স্বাভাবিক জীবনে ফেরার সুযোগ করে দিন। অবিলম্বে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া না হলে এবং ক্যাম্পাসকে মাদকমুক্ত ও নিরাপদ করতে প্রয়োজনীয় পদক্ষেপ না নেওয়া হলে ছাত্রদল শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে বৃহত্তর আন্দোলন গড়ে তুলে তা করতে বাধ্য করবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের আহ্বায়ক রাকিবুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সদস্যসচিব আমানউল্লাহ প্রমুখ বক্তব্য দেন।