Thank you for trying Sticky AMP!!

দিনাজপুরে নৌকার ২ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান

দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে কোনো প্রার্থী না থাকায় দিনাজপুরের হাকিমপুরে আওয়ামী লীগের হারুন উর রশিদ এবং ঘোড়াঘাটে একই দলের আবদুর রাফে খন্দকার সাহানশাহকে নির্বাচিত ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

বুধবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে জেলা রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. বজলুর রশিদ এবং জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান ওই দুই প্রার্থীকে বিজয়ী ঘোষণা করেন।

হাকিমপুর উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে হারুন উর রশিদ মনোনয়নপত্র জমা দেন। স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন কামাল হোসেন। অসম্পূর্ণ মনোনয়নপত্র জমা দেওয়ায় জেলা রিটার্নিং কর্মকর্তা ২০ ফেব্রুয়ারি মনোনয়নপত্র যাচাইবাছাইয়ের দিনে কামাল হোসেনের মনোনয়নপত্র বাতিল করেন। পরে কামাল হোসেন জেলা প্রশাসকের কাছে আপিল করেন। জেলা প্রশাসকও কামাল হোসেনের আপিল খারিজ করে দেন।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. বজলুর রশীদ বুধবার সন্ধ্যায় প্রথম আলোকে বলেন, বৃহস্পতিবার ছিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। ওই দিন পর্যন্ত হাকিমপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে কোনো প্রার্থী না থাকায় হারুন উর রশিদকে বিজয়ী ঘোষণা করা হয়েছে।

ঘোড়াঘাট উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, চেয়ারম্যান পদে আবদুর রাফে খন্দকার সাহানশাহ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন। স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান কাজী শুভ রহমান চৌধুরী। কাজী শুভ রহমান চৌধুরী প্রথম আলোকে জানান, দলীয় স্বার্থে গত মঙ্গলবার তিনি মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. মাহমুদ হাসান বুধবার সন্ধ্যায় প্রথম আলোকে জানান, কোন প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় আবদুর রাফে খন্দকার সাহানশাহকে চেয়ারম্যান পদে বিজয়ী ঘোষণা করা হয়েছে।