Thank you for trying Sticky AMP!!

নিরাপত্তা চেয়ে জিডি করলেন ভিপি নুর

নুরুল হক নুর

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসভাপতি (ভিপি) নুরুল হক নুর ও তাঁর সংগঠন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের ৪০ নেতাকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। এই ঘটনায় জীবনের নিরাপত্তা চেয়ে সাধারণ ডায়েরি (জিডি) করেছেন নুর।

আজ বুধবার রাজধানীর শাহবাগ থানায় এই জিডি করেন ভিপি। শাহবাগ থানার ডিউটি কর্মকর্তা প্রথম আলোকে এই বিষয় নিশ্চিত করেছেন। গত সোমবার মধ্যরাত থেকে নুরসহ তাঁর সংগঠনের ৪০ নেতার মুঠোফোনে খুদে বার্তা পাঠিয়ে ওই হুমকি দেওয়া হয়।

জিডিতে ‘হুমকি দেওয়া’ মুঠোফোন নম্বরটি উল্লেখ করে নুরুল হক বলেন, ‘এর আগেও আমি ডাকসু ভবনসহ দেশের বিভিন্ন জায়গায় ১১ বার হামলার শিকার হয়েছি। এমন অবস্থায় আমি আমার প্রাণনাশের হুমকি অনুভব করছি এবং নিরাপত্তাহীনতায় রয়েছি। তাই নিরাপত্তা নিশ্চিতে যথাযথ পদক্ষেপ নেওয়ার অনুরোধ করছি।’

২০১৮ সালে সরকারি চাকরিতে কোটাব্যবস্থার সংস্কারের দাবিতে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ গঠিত হয়েছিল। পরে ২০১৯ সালের মার্চে অনুষ্ঠিত ডাকসু নির্বাচনে এই সংগঠনের প্যানেল থেকে দুজন (ভিপি নুর ও সমাজসেবা সম্পাদক আখতার হোসেন) জয়ী হন। চলতি বছরের ফেব্রুয়ারিতে এই সংগঠনের নাম পরিবর্তন করে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ করা হয়েছে। চলতি সপ্তাহে নুর বলেন, তিনি নতুন রাজনৈতিক দল গঠন করতে যাচ্ছেন। এরপরই মুঠোফোনে এই হুমকি এল।