Thank you for trying Sticky AMP!!

ভোট দিলেন আওয়ামী লীগ প্রার্থী সাদিক

ভোট দিচ্ছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। নগরের বরিশাল কলেজ কেন্দ্র, ৩০ জুলাই। ছবি: সাইয়ান

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ চলছে। আওয়ামী লীগ প্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ সকাল সাড়ে আটটার দিকে সরকারি বরিশাল কলেজ কেন্দ্রে ভোট দিয়েছেন। ভোট কেন্দ্রের বাইরে তিনি সাংবাদিকদের বলেন, নির্বাচন  সুষ্ঠু হচ্ছে, শান্তিপূর্ণ হচ্ছে। জয়ের ব্যাপারে তিনি আশাবাদী।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, গত ১৩ জুন বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা হয়। ১০ জুলাই প্রতীক বরাদ্দের পর টানা ১৯ দিন প্রচারণায় ব্যস্ত ছিলেন মেয়র ও কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতাকারী ১৩২ জন প্রার্থী।

হালনাগাদ ভোটার তালিকা অনুযায়ী, সিটি করপোরেশন এলাকায় ভোটার সংখ্যা ২ লাখ ৪২ হাজার ১৬৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২১ হাজার ৪৩৬ জন ও নারী ভোটার ১ লাখ ২০ হাজার ৭৩০ জন। এই সিটি করপোরেশনের চতুর্থ নির্বাচনে মেয়র পদে ৬ জন, সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ৯৪ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে ভোটকেন্দ্র ১২৩টি ও ভোটকক্ষের সংখ্যা ৭৫০ টি। এর মধ্যে ১১টি কেন্দ্রে ইভিএম  পদ্ধতিতে ভোট নেওয়া হবে। আজকের নির্বাচনে ২০৩ জন স্থানীয় ও তিনজন বিদেশি পর্যবেক্ষক নির্বাচন পর্যবেক্ষণ করবেন। নির্বাচন উপলক্ষে সিটি করপোরেশন এলাকার সব অফিস-আদালতে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।