Thank you for trying Sticky AMP!!

বাজেট জনগণের জীবন-জীবিকা রক্ষায় ব্যর্থ: ড. কামাল

ড. কামাল হোসেন। ফাইল ছবি

গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন ২০২০-২১ অর্থবছরের বাজেট সম্পর্কে বলেছেন, এ বাজেট জনগণের জীবন-জীবিকা রক্ষায় ব্যর্থ। এ ছাড়া করোনাভাইরাস মোকাবিলায় জাতীয় কমিটি গঠনের আহ্বান জানিয়েছেন।

গতকাল সোমবার রাজধানীতে জাতীয় প্রেসক্লাবের সামনে গণফোরাম ঢাকা মহানগরের উদ্যোগে এক মানববন্ধনে অনলাইনে যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

ড. কামাল হোসেন বলেন, করোনা মহামারির এই দুর্দিনে প্রস্তাবিত বাজেট সাধারণ মানুষের আকাঙ্ক্ষা পূরণে ও জনগণের জীবন-জীবিকা রক্ষায় ব্যর্থ। বিনা চিকিৎসায় করোনা আক্রান্তদের মৃত্যুতেও তিনি উদ্বেগ প্রকাশ করেছেন। করোনা মোকাবিলায় দলমত-নির্বিশেষে বিশেষজ্ঞদের নিয়ে সমন্বিত জাতীয় কমিটি গঠনের আহ্বান জানিয়েছেন ড. কামাল।

গণফোরাম নেতা মোস্তফা মহসীন মন্টু অনলাইনে যুক্ত হয়ে বলেন, ‘করোনা মোকাবিলায় সরকারের নানা অবহেলা, অযোগ্যতা ও অব্যবস্থাপনায় আমি হতবাক। এমন ক্রান্তিকালেও ত্রাণ লুটপাট ও দুর্নীতির খবরে মুক্তিযোদ্ধা হিসেবে লজ্জা বোধ করি।’ করোনা মোকাবিলায় যুবসমাজকে সম্পৃক্ত করার আহ্বান জানান তিনি।

বাজেটকে গতানুগতিক ও বড়লোকদের স্বার্থ রক্ষার বাজেট উল্লেখ করে অনলাইনে যুক্ত হয়ে গণফোরামের নেতা আবু সাইয়িদ বলেন, এ বাজেটে কৃষি ও স্বাস্থ্য খাতে বরাদ্দ অপর্যাপ্ত, বেকারদের কর্মসংস্থানের কোনো দিকনির্দেশনা নেই।

গণফোরামের আরেক নেতা সুব্রত চৌধুরী বলেন, থোক বরাদ্দের নামে প্রস্তাবিত বাজেটে সরকার নিজেদের অপরিপক্বতা দুর্নীতিকে প্রশ্রয় দিয়েছে। বাংলাদেশকে দুর্নীতিবাজ ও কালোটাকার মালিকদের অভয়ারণ্যে পরিণত করেছে।