Thank you for trying Sticky AMP!!

বাধা উপেক্ষা করেই গণশুনানি: রব

একাদশ সংসদ নির্বাচন নিয়ে গণশুনানি আয়োজনে সরকারের পক্ষ থেকে নানা ধরনের বাধা-বিপত্তি তৈরির অভিযোগ করেছে জাতীয় ঐক্যফ্রন্ট। একাধিক জায়গায় চেষ্টা করেও হল বুকিং দেওয়া সম্ভব হয়নি। তাই এখন পর্যন্ত জায়গা চূড়ান্ত করতে পারেনি তাঁরা। তবে সব বাধা বিপত্তি উপেক্ষা করেই ২৪ ফেব্রুয়ারি গণশুনানি আয়োজনের ঘোষণা দিয়েছে ঐক্যফ্রন্ট।

আজ রোববার সন্ধ্যায় রাজধানীর আরামবাগে গণফোরামের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটি ও সমন্বয় কমিটির যৌথ বৈঠক শেষে সাংবাদিকদের এ ঘোষণা দেন ঐক্যফ্রন্টের শরিক জেএসডির সভাপতি আ স ম আবদুর রব। তিনি বলেন, ‘সরকার আমাদের গণশুনানির কথা শুনে শহরের সব হল ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বুকড করে রেখেছে। কোথাও হল নিতে গেলে হলমালিকেরা পুলিশের অনুমতি নেই বলে দিচ্ছে। তাই কোনো হলে জায়গা না পেলেও আপনাদের (সাংবাদিকদের) সহযোগিতায় আমরা আল্লাহর আকাশের নিচে কোথাও না কোথাও গণশুনানি করবই।’

আ স ম রব বলেন, ‘আজ (রোববার) রাত থেকেই বিভিন্ন দলকে গণশুনানিতে অংশ নিতে আহ্বান জানিয়ে চিঠি দেওয়া শুরু হবে। অনেকের সঙ্গে ব্যক্তিগতভাবে ও দলীয়ভাবে যোগাযোগ করা হবে।’ এ ছাড়া সাধারণ ভোটার ও নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিদের শুনানিতে অংশ নিতে গণমাধ্যমের মাধ্যমে আহ্বান জানান তিনি।

এর আগে বিকেল সাড়ে ৪টার দিকে বৈঠকে বসেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি আবদুল কাদের সিদ্দিকী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না ও কেন্দ্রীয় সদস্য জাহেদ উর রহমান, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টু ও নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, গণদলের সভাপতি এ টি এম গোলাম মাওলা চৌধুরী প্রমুখ।