Thank you for trying Sticky AMP!!

বাবুনগরীর প্রেস সচিবের ৬ দিনের রিমান্ড মঞ্জুর

বাবুনগরীর প্রেস সচিব ইনামুল হাসান ফারুকী

চট্টগ্রামের হাটহাজারীতে সহিংসতার ঘটনায় হেফাজতে ইসলামের নতুন কমিটির আমির জুনায়েদ বাবুনগরীর প্রেস সচিব ইনামুল হাসান ফারুকীকে জিজ্ঞাসাবাদ করতে দুই মামলায় তিন দিন করে ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ মঙ্গলবার চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হেলাল উদ্দিন শুনানি শেষে এ আদেশ দেন।

মামলা দুটি তদন্ত করছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) চট্টগ্রাম। হাটহাজারী উপজেলা সহকারী ভূমি কার্যালয় ও সদর ইউনিয়ন কার্যালয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় মামলা দুটি হয়।

গত ২১ মে রাতে র‍্যাব হাটহাজারীর ফতেয়াবাদ থেকে ইনামুলকে গ্রেপ্তার করে। তিনি বাবুনগরীর পক্ষ থেকে হেফাজতের বিবৃতি ও প্রেস বিজ্ঞপ্তি পাঠাতেন। তিনি হাটহাজারী উপজেলা হেফাজতের প্রচার সম্পাদক ছিলেন।

চট্টগ্রাম জেলা কোর্ট পরিদর্শক হুমায়ুন কবির প্রথম আলোকে বলেন, সহিংসতার দুই মামলায় ইনামুল হাসানকে জিজ্ঞাসাবাদ করতে রিমান্ডের আবেদন করে সিআইডি।

শুনানি শেষে আদালত দুই মামলায় তিন দিন করে ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেন।
গত ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরবিরোধী কর্মসূচিকে কেন্দ্র করে বিক্ষোভের জেরে চট্টগ্রামের হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় সংঘর্ষ হয়। এ সময় হাটহাজারী থানা ভবন, ভূমি অফিস ও ডাকবাংলোতে ভাঙচুর-অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ ঘটনায় সাড়ে চার হাজার ব্যক্তিকে আসামি করে হাটহাজারী থানায় ১০টি মামলা করে পুলিশ। এতে জুনায়েদ বাবুনগরীসহ ১৪৮ জনের নাম উল্লেখ করা হয়। ১০ মামলায় এ পর্যন্ত ৮৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।