Thank you for trying Sticky AMP!!

বিএনপি অফিসে হামলা মনোনয়ন-বাণিজ্যের ফল: হাছান মাহমুদ

হাছান মাহমুদ। ফাইল ছবি

গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে হামলা তাদের মনোনয়ন-বাণিজ্যের ফল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র হাছান মাহমুদ। আজ সোমবার জাতীয় শিল্পকলা একাডেমির মহড়াকক্ষে বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা আয়োজিত সংসদ নির্বাচনে নৌকার পক্ষে প্রচারণার শুভ উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

হাছান মাহমুদ বলেন, ‘কিছুদিন ধরে বিএনপি অফিস ও গুলশানে খালেদা জিয়ার কার্যালয়ে মনোনয়ন-বাণিজ্যের হাট বসেছিল। ৩০০ আসনে তারা টাকার বিনিময়ে ৮০০ নমিনেশন দিয়েছিল। সেই হাটে যাঁরা টাকার অভাবে মনোনয়ন কিনতে পারেননি, তাঁরা আক্রমণ করে অফিসে তালা লাগিয়ে দিয়েছেন। তাঁদের মহাসচিবের গাড়িতে হামলা করে চালকের মাথা ফাটিয়ে দিল। বিএনপি নেতাদের যদি লজ্জা থাকত তাহলে তাঁদের পদত্যাগ করা উচিত ছিল। অর্থাৎ বিএনপি অফিসে হামলা তাদের মনোনয়ন-বাণিজ্যের ফল।’

সাবেক পরিবেশ ও বনমন্ত্রী হাছান মাহমুদ বলেন, যারা মনোনয়ন-বাণিজ্য করে, নমিনেশন দেওয়ার সময় টাকা নেয়, তারা যদি দেশ পরিচালনার দায়িত্ব পায়, তাহলে তো তারা দেশটাই বেচে দেবে। সুতরাং এদের হাত থেকে দেশকে রক্ষা করতে হবে।

আয়োজক সংগঠনের সভাপতি মিয়া মনছফের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন স্বাধীন বাংলা বেতারকেন্দ্রের কণ্ঠশিল্পী মনোরঞ্জন ঘোষাল, নাট্যশিল্পী ইনামুল হক, অরুণ সরকার রানা প্রমুখ।