Thank you for trying Sticky AMP!!

বিএনপি-গণফোরামের ৭৪ জন মামলা করেছে নির্বাচনী ট্রাইব্যুনালে

নির্বাচনী ট্রাইব্যুনালে এখন পর্যন্ত ৭৪টি মামলা করেছেন বিএনপি ও তাদের জোটসঙ্গী গণফোরামের প্রার্থীরা। একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে চ্যালেঞ্জ করে ‘ভোট ডাকাতি’ ও ‘কারচুপির’ অভিযোগ এনে তাঁরা এ মামলা করেছেন।

আজ বৃহস্পতিবার বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান প্রথম আলোকে বলেন, সারা দেশ থেকে জাতীয় ঐক্যফ্রন্টের নির্বাচন করা প্রার্থীদের মধ্যে এখন পর্যন্ত ৭৪ জন নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করেছেন। তাঁদের মধ্যে উল্লেখযোগ্য কয়েকজন হচ্ছেন বরিশাল-৩ আসনের জয়নুল আবেদিন, ঢাকা-৭ আসনের মোস্তফা মোহসীন মন্টু, কুড়িগ্রাম-২ আসনের মেজর জেনারেল (অব.) আমসা আমিন, ফরিদপুর-২ আসনের শামা ওবায়েদ প্রমুখ।

নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা পরিচালনার জন্য বিএনপির পক্ষ থেকে আইনজীবীদের একটি প্যানেল করা হয়েছে। কয়েকজন সিনিয়র আইনজীবীকে ভাগ করে মামলাগুলোর দায়িত্ব দেওয়া হয়েছে। তাঁদের মধ্যে ঢাকা বিভাগ ও সিলেটের কিছু অংশে রুহুল কুদ্দুস, চট্টগ্রামে মীর মো. নাসিরুদ্দিন, বরিশালে জয়নুল আবেদিন, খুলনা ও ফরিদপুরে নিতাই রায় চৌধুরী, ময়মনসিংহে ফজলুর রহমান এবং রংপুরে রাজীব প্রধান দায়িত্ব পেয়েছেন।

এর আগে নির্বাচন শেষে ঐক্যফ্রন্টের প্রার্থীদের ঢাকায় বিএনপির গুলশান অফিসে ডেকে নির্বাচন নিয়ে তাঁদের বিস্তারিত অভিজ্ঞতা শোনা হয়। সেখানেই প্রার্থীরা নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করবেন বলে সিদ্ধান্ত নিয়েছিলেন। এ ছাড়া ঐক্যফ্রন্টের পক্ষ থেকেও এ মামলার কথা জানানো হয়েছিল।