Thank you for trying Sticky AMP!!

বিএনপি নেতা মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে থানায় অভিযোগ ছাত্রলীগের

মোয়াজ্জেম হোসেন

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে নিয়ে ‘অশ্লীল ও কুরুচিপূর্ণ’ বক্তব্য দেওয়ার অভিযোগে বিএনপির যুগ্ম মহাসচিব ও সাবেক সাংসদ মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে মামলার আবেদন করেছে ছাত্রলীগ। আবেদনটি প্রাথমিকভাবে সাধারণ ডায়েরি (জিডি) হিসেবে গ্রহণ করেছে পুলিশ।

মঙ্গলবার রাতে রাজধানীর শাহবাগ থানায় ছাত্রলীগের পক্ষ থেকে মামলার আবেদনটি করেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির আইনবিষয়ক সম্পাদক ফুয়াদ হোসেন শাহাদাত। এর আগে সন্ধ্যায় এক ছাত্রলীগ কর্মীও মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে শাহবাগ থানায় মামলার আবেদন করেন।

মামলার আবেদনে ছাত্রলীগের আইনবিষয়ক সম্পাদক ফুয়াদ হোসেন বলেন, গত সোমবার দিবাগত রাত ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলে বসে ফেসবুকে বিএনপির একটি কর্মসূচিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে মোয়াজ্জেম হোসেনের দেওয়া একটি অশ্লীল ও কুরুচিপূর্ণ বক্তব্যের ভিডিও দেখতে পান। ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপকভাবে প্রচার হওয়ায় সাধারণ ফেসবুক ব্যবহারকারীরা এর প্রতিবাদ করেন। মোয়াজ্জেম হোসেনের বক্তব্য সরকার ও রাষ্ট্রকে চরম হেয়প্রতিপন্ন ও মানহানি করেছে।

এ বিষয়ে জানতে চাইলে ফুয়াদ হোসেন প্রথম আলোকে বলেন, শেখ হাসিনার প্রশ্নে তাঁরা (ছাত্রলীগ) কোনো ছাড় দেবে না। ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের সঙ্গে কথা বলে সংগঠনের পক্ষ থেকে তিনি মামলার আবেদনটি করেছেন।

এ বিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুত হাওলাদার প্রথম আলোকে বলেন, তাঁরা অভিযোগটিকে জিডি হিসেবে গ্রহণ করেছেন। এটি ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাইবার ক্রাইম ইউনিটে পাঠানো হবে। তাদের মতামত পাওয়ার পর এ বিষয়ে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।