Thank you for trying Sticky AMP!!

জাতীয় প্রেসক্লাবে আলোচনা সভায় বক্তব্য দেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ

ভাস্কর্য নিয়ে কথা বলার মধ্যে দুরভিসন্ধি আছে: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, বিএনপি সব সময় মৌলবাদী অপশক্তিকে রাজনীতির ক্রীড়নক হিসেবে ব্যবহার করেছে। তিনি বলেন, ইসলামকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার ও ভাস্কর্য নিয়ে কথা বলার মধ্যে দুরভিসন্ধি আছে।

আজ বুধবার দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে স্বাধীনতা পরিষদ আয়োজিত ‘বঙ্গবন্ধু বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, আজকেও যারা ধর্মের কথা বলে মিথ্যা ব্যাখ্যা দেয়, তারা তাদের রাজনীতির স্বার্থে ধর্মকে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে। এর আগেও নানা অজুহাতে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করার অপচেষ্টা চালানো হয়েছিল বলেও মন্তব্য করেন তথ্যমন্ত্রী।

বাংলাদেশে মৌলবাদী অপশক্তিকে রাজনীতির ক্রীড়নক হিসেবে বিএনপি ব্যবহার করেছে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশের বিরুদ্ধে পাকিস্তানের পক্ষ অবলম্বনকারীদের পুনর্বাসিত করেছিলেন জিয়াউর রহমান। আর খালেদা জিয়া তাদের রাষ্ট্রীয় ক্ষমতায় বসিয়েছিলেন।

তথ্যমন্ত্রী বলেন, ইসলামকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহারের পেছনে দুরভিসন্ধি আছে। তাই জনগণকে সতর্ক ও ঐক্যবদ্ধ থাকতে হবে।

বাংলাদেশ স্বাধীনতা পরিষদের উপদেষ্টা হারুন অর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, এম এ করিম ও যুবলীগ সদস্য মানিক লাল ঘোষ বক্তব্য দেন।