Thank you for trying Sticky AMP!!

মনোনয়নবঞ্চিতদের মূল্যায়ন করা হবে: কাদের

ওবায়দুল কাদের। ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে যাঁরা দলীয় মনোনয়ন পাননি, তাঁদের ভবিষ্যতে মূল্যায়ন করা হবে।

গণতন্ত্রের বিজয় দিবস উপলক্ষে আজ সোমবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

যোগ্যতা অনুযায়ী আওয়ামী লীগের বিভিন্ন স্তরের কমিটিতে মনোনয়নবঞ্চিত নেতাদের জায়গা দেওয়ার নির্দেশনা দেন ওবায়দুল কাদের। তিনি বলেন, ত্যাগী কেউ যেন বঞ্চিত না হন। আওয়ামী লীগের জন্য ত্যাগ বৃথা যাবে না। শুদ্ধি অভিযানের সঙ্গে সংগতি রেখে পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে মহানগর আওয়ামী লীগের শীর্ষ নেতাদের প্রতি আহ্বান জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, সফলতার পাশাপাশি কিছু ব্যর্থতাও আছে। কিন্তু ব্যর্থতার জন্য দক্ষিণের মেয়র প্রার্থী পরিবর্তন করা হয়নি। অধিকতর জনপ্রিয় প্রার্থীকে বেছে নেওয়া হয়েছে। শেখ ফজলে নূর তাপস স্বচ্ছ ভাবমূর্তির প্রার্থী। পুরান ঢাকার মানুষ সরল, তারা ভালো মানুষ পছন্দ করবে।

কাউকে মন খারাপ না করার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, প্রয়াত মেয়র মোহাম্মদ হানিফের স্মৃতিবিজড়িত পুরান ঢাকার মানুষের পাশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আছেন। নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বলেন, ‘ঐক্যবদ্ধ থাকুন, ঐক্যবদ্ধ থাকুন।’ তিনি ছাড়াও একাধিক কেন্দ্রীয় নেতা সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

সমাবেশে কেন্দ্রীয় নেতাদের বক্তব্যে ছিল সিটি করপোরেশন নির্বাচনের আমেজ। দলীয় প্রার্থীর পক্ষে ভোট চেয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। প্রত্যেক ভোটারের ঘরে ঘরে গিয়ে প্রচার চালাতে নির্দেশনা দিয়েছেন নেতা-কর্মীদের। সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন নেতারা।

নেতারা সমাবেশে বলেন, গত বছরের ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনে সারা দেশের মানুষের ভোটে গণতন্ত্রের বিজয় হয়েছে। এটি বিএনপির জন্য কালো দিন হলেও দেশের জন্য শুভ দিন। আগামী ৩০ জানুয়ারি ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনেও আওয়ামী লীগের বিজয় অনিবার্য। সব নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীদের বিজয়ী করে উন্নয়ন ও সমৃদ্ধির অগ্রযাত্রা অব্যাহত রাখতে আহ্বান জানান নেতারা।

বেলা তিনটায় সমাবেশ শুরু হলেও দেড়টা থেকে ছোট ছোট মিছিল নিয়ে আসতে থাকেন ঢাকার বিভিন্ন ওয়ার্ডের আওয়ামী লীগের নেতা-কর্মীরা। সহযোগী সংগঠনের নেতা-কর্মীরাও যোগ দেন সমাবেশে। তবে দুই সিটিতে আওয়ামী লীগের মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস ও আতিকুল ইসলাম সমাবেশে যোগ দেননি। এতে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী।

সমাবেশের আরও বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, এস এম কামাল, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ।