Thank you for trying Sticky AMP!!

স্বাস্থ্যমন্ত্রী জানেন না ডেঙ্গুতে কতজন মারা গেছেন

মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

ডেঙ্গু পরিস্থিতি নিয়ে স্বাস্থ্যমন্ত্রীর বিভিন্ন সময়ে দেওয়া বক্তব্যের সমালোচনা করে বিএনপি মহাসচিব বলেছেন, তিনি জানেন না ডেঙ্গু আক্রান্ত হয়ে কতজন মারা গেছেন। তিনি জেনেভায় দেওয়া আইনমন্ত্রীর বক্তব্যকে মিথ্যাচার বলেও উল্লেখ করেছেন।

আজ সোমবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে ডেঙ্গু আক্রান্ত রোগীদের জন্য স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি ও জাতীয় প্রেসক্লাবে সাবেক সাংসদ কে এম হেমায়েত উল্ল্যাহ আওরঙ্গের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ‘আমাদের স্বাস্থ্যমন্ত্রী যিনি দায়িত্বে আছেন, তিনি কী বলেছেন, আমি রিপিট করতে চাই না, সবাই জানে।’ তিনি বলেন, জুন-জুলাই-আগস্ট এই তিন মাস স্বাস্থ্যমন্ত্রী নাকে তেল দিয়ে ঘুমিয়েছেন। তিনি জানেন না ডেঙ্গু আক্রান্ত হয়ে কতজন মারা গেছেন। দুই মেয়রের সমালোচনা করে মির্জা ফখরুল বলেছেন, মেয়রদের কথায় পরিষ্কার হয়ে যায় যে তাঁদের কোনো দায়িত্বশীলতা নেই।

ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় উদ্বেগ প্রকাশ করে বিএনপি মহাসচিব বলেন, ‘এখন সবচেয়ে ভয়াবহ অবস্থা হচ্ছে যে, আমরা বাঁচব কি বাঁচব না, ডেঙ্গু আক্রান্ত হব কি হব না।’ ডেঙ্গু আক্রান্ত রোগীদের পাশে দাঁড়ানোর জন্য নেতা-কর্মীদের প্রতি আহ্বান তিনি।

জেনেভায় জাতিসংঘের নির্যাতনবিরোধী কমিটির সভায় আইনমন্ত্রীর দেওয়া বক্তব্যকে মিথ্যাচার উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, আইনমন্ত্রী বলেছেন দেশে গুম হয় না। কিন্তু বিএনপির সঙ্গে যুক্ত পাঁচ শতাধিক নেতা-কর্মী গুম হয়েছেন। এ রাষ্ট্রে মানুষের জীবনের কোনো নিরাপত্তা নেই বলে জানান তিনি।

মির্জা ফখরুল বলেন, সরকার নিজেদের সুরক্ষার জন্য দুর্নীতি করছে। রাষ্ট্রকে সরকার যেদিকে নিয়ে যাচ্ছে তাতে রাষ্ট্র বিপন্ন হয়ে পড়েছে। মশা নিধন করতে না পারা, নিরাপদ সড়ক তৈরি করতে না পারলে উন্নয়ন কোথায় বলে প্রশ্ন রাখেন বিএনপি মহাসচিব।