Thank you for trying Sticky AMP!!

হামলার জন্য ইশরাককেই দায়ী করলেন তাপস

ঢাকা সিটি নির্বাচনের আওয়ামী লীগের মেয়র প্রার্থী শেখ ফজলে নুর তাপস মায়াকানন এলাকায় নির্বাচনী প্রচারণা চালান। বাসাবো, ঢাকা, ২৫ জানুয়ারি। ছবি: দীপু মালাকার

রাজধানীর গোপীবাগে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনায় বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেনকে অভিযুক্ত করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস। তিনি বলেন, নির্বাচনে জাতীয় রাজনীতির কূটকৌশল নিয়ে কাজ হচ্ছে না বিএনপির। সন্ত্রাসীদের বের করে এনেছে। তারা ভয়ভীতি সৃষ্টির পাঁয়তারা করছে। আনুষ্ঠানিকভাবে রিটার্নিং কর্মকর্তার কাছে অভিযোগ দায়ের করা হবে।

আজ রোববার সবুজবাগ এলাকায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন শেখ ফজলে নূর।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে বিএনপির প্রার্থী ইশরাক হোসেনের নির্বাচনী প্রচারের সময় ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপির কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। টিকাটুলী মোড় থেকে ইশরাক হোসেন কর্মী-সমর্থকদের নিয়ে মিছিল করে সেন্ট্রাল উইমেন্স কলেজের গলিতে ঢোকার সময় কলেজের মূল ফটকে সংঘর্ষের সূত্রপাত। এ সময় আওয়ামী লীগ ও বিএনপির সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। পরে দুই পক্ষে একে অপরের দিকে ইটের টুকরা নিক্ষেপ করে। লাঠিসোঁটা দিয়ে হামলা করে। হামলার মধ্যে গুলি ছোড়ার শব্দ শোনা যায়।

ওই হামলার বিষয়ে ফজলে নূর বলেন, ‘শান্তিপূর্ণভাবে আমাদের কর্মীরা ভোটার স্লিপ নিয়ে কাজ করছিল। বিএনপি প্রার্থী নিজে উপস্থিত থেকে হামলা চালিয়েছে। আমি তো শুনেছি, বিএনপি প্রার্থীর অস্ত্র থেকেই গুলি করা হয়েছে। এটা অনভিপ্রেত, নিন্দনীয়। আমরা চাই, সুষ্ঠু পরিবেশে নির্বাচন হোক। ঢাকাবাসী স্বতঃস্ফূর্তভাবে নেমে এসেছে।’

ফজলে নূর বলেন, জাতীয় রাজনীতির কূটকৌশল প্রয়োগ করে নির্বাচনে প্রশ্নবিদ্ধ করার সুযোগ নেই, এটা স্থানীয় নির্বাচন। আনুষ্ঠানিকভাবে অভিযোগ দাখিল করতে ইতিমধ্যেই তিনি তাঁর নির্বাচন পরিচালনা কমিটিকে জানিয়েছেন।

এর আগে সকালে সবুজবাগের মায়াকানন সড়ক থেকে ১৭তম দিনের নির্বাচনী প্রচার শুরু করেন ঢাকা দক্ষিণে আওয়ামী লীগের মেয়র প্রার্থী। এ সময় তিনি বলেন, নির্বাচনে সবার জন্য সমান সুযোগ বিদ্যমান। এখানে প্রভাব বিস্তারের কিছু নেই। প্রার্থী হিসেবে তারা (বিএনপি) যে সুবিধা পাচ্ছে, আমিও একই সুবিধা পাচ্ছি। পায়ে হেঁটে মানুষের দ্বারে দ্বারে যাচ্ছি। আগামী পয়লা ফেব্রুয়ারি ঢাকাবাসী সুষ্ঠু ভোটের মাধ্যমে তাদের সেবক নির্বাচিত করবে।’

চীনে ছড়িয়ে পড়া করোনাভাইরাস নিয়ে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে শেখ ফজলে নূর বলেন, চীনে করোনাভাইরাস নামে একটি রোগ ছড়িয়ে পড়েছে। যাঁরা চীনে যাতায়াত করেন, তাঁরা যেন সতর্ক থাকেন। এই ভাইরাস যেন দেশে প্রবেশ করতে না পারে। প্রশাসন এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সতর্কতার পাশাপাশি আগাম ব্যবস্থা নেওয়ার আহ্বান জানান তিনি।

সকাল থেকেই আওয়ামী লীগ ও তার বিভিন্ন অঙ্গসংগঠনের স্থানীয় নেতা-কর্মীরা মায়াকানন সড়কে ভিড় করেন। স্লোগানে স্লোগানে নৌকা প্রতীকের মেয়র প্রার্থীকে অভ্যর্থনা জানান নেতা-কর্মীরা। জনগণের ভোগান্তি তৈরি না করে সুশৃঙ্খলভাবে প্রচার চালানোর আহ্বান জানান তাপস। ভোটারদের উদ্দেশে তিনি বলেন. ঐতিহ্যের ঢাকা, সুন্দর ঢাকা, সচল ঢাকা, সুশাসিত ঢাকা ও উন্নত ঢাকা গড়ে তুলতে সব ধরনের ব্যবস্থা নেওয়া হবে। ঢাকাবাসী উন্নয়নের পক্ষে রায় দেবে। এরপর সবুজবাগের বিভিন্ন এলাকায় হেঁটে হেঁটে নিজের প্রচারপত্র বিলি করেন তিনি।