Thank you for trying Sticky AMP!!

জাতীয় গণহত্যা দিবসে আলোক প্রজ্বালন ও সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। ঢাকা, ২৫ মার্চ

গণহত্যা দিবসের আন্তর্জাতিক স্বীকৃতি দাবি সিপিবির

২৫ মার্চকে আন্তর্জাতিক গণহত্যা দিবস হিসেবে স্বীকৃতি দেওয়ার দাবি জানিয়েছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) নেতারা। পাশাপাশি অবিলম্বে দেশে সাম্প্রদায়িক রাজনীতি নিষিদ্ধেরও দাবি জানিয়েছেন তাঁরা।

আজ সোমবার সন্ধ্যা ৭টায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের শিখা চিরন্তনে জাতীয় গণহত্যা দিবসে আলোক প্রজ্বালন ও সংক্ষিপ্ত সমাবেশে সিপিবির নেতারা এসব দাবি জানান। পরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন সিপিবির কেন্দ্রীয় সভাপতি মোহাম্মদ শাহ আলম, সাধারণ সম্পাদক রুহিন হোসেন (প্রিন্স), সহকারী সাধারণ সম্পাদক মিহির ঘোষ।

এ সময় শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে সিপিবি নেতারা বলেন, শহীদদের স্বপ্ন এখনো পূরণ হয়নি। দেশে এখন পাকিস্তানি ভাবাদর্শ, অর্থনীতি পুনঃপ্রতিষ্ঠিত হয়েছে। গণতন্ত্র-ধর্মনিরপেক্ষতা-জাতীয়তাবাদ-সমাজতন্ত্রের অঙ্গীকার থেকে দূরে সরে গেছে শাসকগোষ্ঠী।

সিপিবি নেতারা আরও বলেন, দেশে গণতন্ত্র ও ভোটাধিকার হরণ করা হয়েছে, সমাজতন্ত্র নির্বাসিত। অন্যদিকে রাষ্ট্রধর্ম সংবিধানে জেঁকে বসেছে। রাষ্ট্রীয় পর্যায় থেকে সাম্প্রদায়িক গোষ্ঠীর সঙ্গে যোগসাজশে শিক্ষাব্যবস্থা ও পাঠ্যসূচির সাম্প্রদায়িকীকরণ করা হচ্ছে।

সমাবেশ শেষে শপথবাক্য পাঠ করান সিপিবি সভাপতি মোহাম্মদ শাহ আলম। সমাবেশে সিপিবির কেন্দ্রীয় নেতা অধ্যাপক এম এম আকাশ, মন্টু ঘোষসহ অন্যান্য কেন্দ্রীয় নেতা এবং সহযোগী ও গণসংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।