Thank you for trying Sticky AMP!!

কামাল আহমেদ মজুমদার

সাবেক শিক্ষামন্ত্রীর বিচার চান আ.লীগের সংসদ সদস্য কামাল মজুমদার

রাজধানীর মনিপুর উচ্চবিদ্যালয় ও কলেজকে রক্ষা করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সংসদ সদস্য কামাল আহমেদ মজুমদার। একই সঙ্গে সাবেক শিক্ষামন্ত্রীর বিচার চেয়ে তিনি বলেছেন, ‘আমি জানি না কী কারণে সাবেক শিক্ষামন্ত্রীর স্কুলটির প্রতি কুনজর পড়েছে? আমি তাঁরও বিচার চাই।’

আজ বুধবার জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে এসব কথা বলেন ঢাকা-১৫ আসনের সংসদ সদস্য কামাল আহমেদ মজুমদার। অবশ্য বক্তব্যে তিনি সাবেক শিক্ষামন্ত্রীর নাম উল্লেখ করেননি। আওয়ামী লীগ সরকারের গত মেয়াদে শিক্ষামন্ত্রী ছিলেন বর্তমান সমাজকল্যাণমন্ত্রী দীপু মনি। আর শিল্প প্রতিমন্ত্রী ছিলেন কামাল আহমেদ মজুমদার।
উল্লেখ্য, অধ্যক্ষ নিয়োগ নিয়ে গত বছর মনিপুর উচ্চবিদ্যালয় ও কলেজে অচলাবস্থার সৃষ্টি হয়। এর প্রভাব পড়ে শিক্ষা কার্যক্রমে।

সংসদে দেওয়া বক্তব্যে কামাল আহমেদ মজুমদার অভিযোগ করেন, মনিপুর উচ্চবিদ্যালয় ও কলেজ এখন ধ্বংসের মুখে পড়েছে। প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় বিদ্যালয়টি পরিচালিত হয়ে আসছিল। হঠাৎ করে সাবেক শিক্ষামন্ত্রী ও ঢাকার জেলা প্রশাসকের কারসাজিতে জামায়াতকে তাঁর গড়া শিক্ষাপ্রতিষ্ঠানটির ক্ষমতায় বসানো হয়। গত শিক্ষাবর্ষে ফল বিপর্যয় হয়েছে।

কামাল আহমেদ মজুমদার অভিযোগ করেন, ‘প্রধান শিক্ষক জামায়াতের...তাঁকে ক্ষমতায় বসানো হয়েছে।...শিক্ষা মন্ত্রণালয়কে বারবার বলার পরও তাঁকে এখনো সরানো হয় নাই।...মামলা তারা করছে, স্কুলটাকে ধ্বংসের মুখোমুখি নিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রীর প্রতি আমার আহ্বান, স্কুলটাকে আপনি রক্ষা করুন। আপনার বরাদ্দ দেওয়া জমিতে আমি তিলে তিলে এ স্কুলটি গড়ে তুলেছি। এটি নন-এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান এবং ট্রাস্টের মাধ্যমে পরিচালিত হয়। আমি জানি না, কী কারণে সাবেক শিক্ষামন্ত্রীর স্কুলটির প্রতি কুনজর পড়েছে? আমি তাঁরও বিচার চাই।’

Also Read: সাত মাসে সর্বোচ্চ রেমিট্যান্স এসেছে আরব আমিরাত থেকে

Also Read: অভিনন্দনের জোয়ার দেখে ভোট বর্জনকারীদের মুখ ফ্যাকাশে, সংসদে পররাষ্ট্রমন্ত্রী