Thank you for trying Sticky AMP!!

আবারও ইসলামী আন্দোলনের আমির রেজাউল করীম

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ইসলামী আন্দোলন বাংলাদেশের জাতীয় সম্মেলনে দলটির নেতা–কর্মীরা

ইসলামী আন্দোলন বাংলাদেশের সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম ও মাওলানা ইউনুছ আহমাদ আবারও যথাক্রমে আমির ও মহাসচিব হয়েছেন। সোমবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় সম্মেলন থেকে দলটির ১১ সদস্যের প্রেসিডিয়াম, ৭৩ সদস্যের নির্বাহী পরিষদ ও ২২ সদস্যের উপদেষ্টা পরিষদ ঘোষণা করা হয়।

দেশে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ, জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার আগে বর্তমান জাতীয় সংসদ ভেঙে দেওয়া, নির্বাচনে ইভিএম ব্যবহার না করাসহ ১৫ দফা দাবি জানানো হয় সম্মেলনে। এ ছাড়া গণভোটের মাধ্যমে জনগণের সমর্থনের ভিত্তিতে সংবিধান সংশোধনসহ ১৯ দফা প্রস্তাব উপস্থাপন করে ইসলামী আন্দোলন।

সম্মেলনে ইসলামী আন্দোলনের আমির রেজাউল করীম বলেন, স্বাধীনতার ৫১ বছর পরের বাংলাদেশেও একাত্তরের আগের মতোই শাসন রয়ে গেছে। মানুষের ভোটাধিকার শুধু কেড়ে নেওয়াই নয়, একই সঙ্গে ভোটের অধিকার চাওয়াকে অপরাধ বানানো হয়েছে। একের পর এক কালাকানুন করে গোটা দেশকেই জেলখানা বানানো হয়েছে। এ ছাড়া বিরোধী মতকে দমন, গুম, রাজনৈতিক সমাবেশে গুলি করে মানুষ মারা ক্ষমতাসীনদের নিত্যদিনের কাজে পরিণত হয়েছে।

ইসলামী আন্দোলনের সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য দেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাসান মাহমুদ, বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, এবি পার্টির আহ্বায়ক এ এফ এম সোলায়মান চৌধুরী, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মোহাম্মদ সৈয়দ ইবরাহীম বীর প্রতীক প্রমুখ।

ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান সম্মেলন থেকে ১৯ দফা প্রস্তাব ঘোষণা করেন। জাতীয় সম্মেলন পরিচালনা করেন দলের প্রচার ও দাওয়াহ্–বিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ুম ও মাওলানা মোহাম্মদ নেছার উদ্দিন।