Thank you for trying Sticky AMP!!

মহান স্বাধীনতা দিবস উদ্‌যাপন উপলক্ষে রাজধানীর বিজয়নগরের বিজয়-৭১ চত্বরে আলোচনা সভা করে এবি পার্টি

আ.লীগ মুক্তিযুদ্ধের চেতনা ভুলুণ্ঠিত করেছে: এবি পার্টি

আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের চেতনা ভুলুণ্ঠিত করেছে বলে অভিযোগ করেছে এবি পার্টি। মহান স্বাধীনতা দিবস উদ্‌যাপন উপলক্ষে আজ মঙ্গলবার রাজধানীর বিজয়নগরের বিজয়-৭১ চত্বরে এক আলোচনা সভায় দলটি এমন অভিযোগ করেছে। এর আগে সকালে এবি পার্টির নেতা–কর্মীরা জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

সভায় এবি পার্টির সদস্যসচিব মজিবুর রহমান অভিযোগ করেন, মুক্তিযুদ্ধের চেতনা ও অঙ্গীকার ভুলুণ্ঠিত করে আওয়ামী লীগ জাতির সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে। ফলে এখনো বাংলার মানুষ প্রকৃত অর্থে পরাধীন ও শোষণ বৈষম্যের শিকার। সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক সুবিচারের ভিত্তিতে একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র প্রতিষ্ঠার স্বপ্ন নিয়ে যে স্বাধীনতা যুদ্ধ ও বিজয় অর্জিত হয়েছিল, আওয়ামী লীগ সেই সব অর্জনকে ধ্বংস করেছে বলেও তিনি অভিযোগ করেন।

জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বলেন, ‘একজন মুক্তিযোদ্ধা হিসেবে বলতে চাই, কোনো ষড়যন্ত্র মেনে নেওয়া হবে না।’

এ আলোচনায় সভাপতিত্ব করেন এবি পার্টির আহ্বায়ক এ এফ এম সোলায়মান চৌধুরী। তিনি বলেন, ‘১৯৬২, ’৬৯ ও ’৭১ সালে মুক্তিযোদ্ধারা বৈষম্যের বিরুদ্ধে যে স্লোগান ও দাবি তুলেছিলেন, দুঃখজনকভাবে এখন আমাদের আওয়ামী স্বৈরশাসনের বিরুদ্ধে একই দাবি তুলতে হচ্ছে।’

সভায় আরও বক্তব্য দেন এবি পার্টির যুগ্ম সদস্যসচিব আসাদুজ্জামান ফুয়াদ, প্রচার সম্পাদক আনোয়ার সাদাত, মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসাইন ও কেন্দ্রীয় কমিটির সদস্য রিপন মাহমুদ।