Thank you for trying Sticky AMP!!

পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ

অভিনন্দনের জোয়ার দেখে ভোট বর্জনকারীদের মুখ ফ্যাকাশে, সংসদে পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, নির্বাচন শেষে বিশ্ববাসী কী বলে, তা দেখার জন্য নির্বাচন বর্জনকারীরা উন্মুখ হয়েছিল। বিভিন্ন দেশের অভিনন্দনের জোয়ার দেখে নির্বাচন বর্জনকারীদের মুখ ফ্যাকাশে হয়ে পড়ে। তারা আবোলতাবোল বকতে শুরু করে।

আজ বুধবার জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ এ কথা বলেছেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে দেশি-বিদেশি ষড়যন্ত্র ছিল। ৭ জানুয়ারি সুন্দর, চমৎকার একটি নির্বাচন হয়েছে। অন্যান্য নির্বাচনের তুলনায় সহিংসতা হয়নি বললেই চলে। এই নির্বাচনে ৪২ শতাংশ ভোট পড়েছে। অনেকে ভোটের হার নিয়ে প্রশ্ন তোলার অপচেষ্টা চালায়। এ সময় মন্ত্রী রোমানিয়া, বুলগেরিয়া, হংকং, আয়ারল্যান্ড ও পর্তুগালে সাম্প্রতিক অনুষ্ঠিত নির্বাচনের ভোটের হার তুলে ধরেন।

পররাষ্ট্রমন্ত্রীর দেওয়া তথ্য অনুযায়ী, এসব দেশে ভোটের হার ছিল ৪৪ শতাংশের নিচে। তিনি বলেন, এসব দেশে নির্বাচন প্রতিহত করার ঘোষণা ছিল না। কেউ নির্বাচন বর্জন করেনি।

হাছান মাহমুদ বলেন, নির্বাচন শেষে বিশ্ববাসী কী বলে, তা দেখার জন্য নির্বাচন বর্জনকারীরা উন্মুখ হয়ে ছিল চাতক পাখির মতো। এখন পর্যন্ত ৭৮টি দেশের সরকার-রাষ্ট্রপ্রধান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন। এই সরকারের সঙ্গে কাজ করার অভিপ্রায় জানিয়েছেন। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন প্রধানমন্ত্রীকে চিঠি দিয়ে বলেছেন, সরকারের সঙ্গে তাঁরা নতুন পর্যায় শুরু করতে চান। যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন। যারা নির্বাচন বর্জন করেছিল এ ধরনের আনন্দ বার্তা, অভিনন্দনের জোয়ার দেখে তাদের মুখ ফ্যাকাশে হয়ে পড়ে।

ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে জাসদের সংসদ সদস্য রেজাউল করিম তানসেন বলেন, বিএনপি-জামায়াত অস্বাভাবিক সরকার আনতে দ্বাদশ সংসদ নির্বাচন ভন্ডুল করার ষড়যন্ত্রে লিপ্ত ছিল। নির্বাচনের মধ্য দিয়ে দেশের সংবিধান সমুন্নত হয়েছে। বিএনপি-জামায়াত পরাজিত হয়েছে।