Thank you for trying Sticky AMP!!

মামুনুল হকসহ নেতাকর্মীদের মুক্তির দাবিতে তিন দিনের কর্মসূচি ঘোষণা

মামুনুল হক

হেফাজতে ইসলামের বিলুপ্ত কমিটির যুগ্ম মহাসচিব ও বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মামুনুল হকসহ কারাবন্দী ওলামায়ে কেরামের মুক্তির দাবিতে তিন দিনের কর্মসূচি ঘোষণা করা হয়েছে। আজ শুক্রবার বিকেলে রাজধানীর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের  উত্তর পাশের সড়কে আয়োজিত যুব সমাবেশ থেকে এই কর্মসূচি ঘোষণা করা হয়। সমাবেশের আয়োজন করে বাংলাদেশ খেলাফত যুব মজলিস।

যুব সমাবেশে বাংলাদেশ খেলাফত যুব মজলিসের সভাপতি পরিষদের সদস্য আবুল হাসানাত জালালী বলেন, মামুনুল হকসহ ওলামা কেরামের মুক্তির দাবিতে আগামী ৩ নভেম্বর ঢাকায় পদযাত্রা কর্মসূচি পালন করা হবে। ১০ নভেম্বর দেশের জেলায় জেলায় বিক্ষোভ মিছিল করা হবে। আর আগামী ১ ডিসেম্বর খেলাফত ছাত্র মজলিসের উদ্যোগে রাজধানী ঢাকায় ছাত্র সমাবেশ হবে।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ খেলাফত মজলিসের আমির আল্লামা ইসমাঈল নূরপুরী বলেন, ‘আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, শাপলা চত্বরের চেয়েও বিএনপির ভয়াবহ পরিণত হবে। আপনার পরিণত কী হবে, তা কি বলতে পারবেন? আপনারা খুনি। শাপলা চত্বরে আমাদের হাফেজ-আলেমদের শহীদ করেছেন আপনারা। খেলাফত মজলিসের মহাসচিবকে মুক্তি না দিলে নির্বাচনকে প্রতিহত করব।’

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর পাশের সড়কে বাংলাদেশ খেলাফত যুব মজলিসের উদ্যোগে আয়োজিত যুব সমাবেশের আয়োজন করা হয়। ঢাকা, ২০ অক্টোবর

অবৈধ পন্থায় কেউ ক্ষমতায় থাকলে ওই সরকার জনগণের ওপর নির্যাতন করে—এমন মন্তব্য করে সমাবেশে খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা আবদুল আজিজ বলেন, ক্ষমতা পাকাপোক্ত করতে আবারও যেনতেন নির্বাচন করতে মামুনুল হকসহ আলেমদের কারাগারে রাখা হয়েছে।

দলের যুগ্ম মহাসচিব আতাউল্লাহ আমিন বলেন, শাপলা চত্বরে হত্যাকাণ্ডের বিচার হবে। হত্যাকারীদের বিচারের সম্মুখীন করা হবে।

আগামী নির্বাচনের আগে মামুনুল হকসহ কারাবন্দীদের মুক্তির দাবি জানিয়ে খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব জালাল উদ্দিন আহমদ বলেন, মামুনুল হককে কারাগারে রেখে জনগণ বাংলার জমিনে নির্বাচন হতে দেবে না।