Thank you for trying Sticky AMP!!

অপরাজিত ম্যানচেস্টার সিটি

বল দখলের লড়াইয়ে ডেভিড সিলভা ও লুকাকু। জয় হয়েছে সিলভারই। ছবি: এএফপি
>ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেডকে ৩-১ গোলে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। সিটির হয়ে একটি করে গোল করেন ডেভিড সিলভা, আগুয়েরো ও গুনদোয়ান। ম্যানইউর একমাত্র গোলটি করেন মার্শিয়াল।

ইতিহাদ স্টেডিয়ামে কালকের ম্যাচে নিজেদের খুঁজে ফেরা ছাড়া অন্য কিছু করতে পারেননি ম্যানচেস্টার ইউনাইটেডের খেলোয়াড়েরা। মরিনহোর শিষ্যরা ৩-১ গোলে হেরে গেছেন গার্দিওলার শিষ্যদের কাছে। লিগে চলতি মৌসুমে এখন পর্যন্ত অপরাজিত রয়ে গেল ম্যানচেস্টার সিটি।

পুরো খেলায় বলের দখলে এগিয়ে থাকা ম্যানচেস্টার সিটি শুরু থেকেই ম্যানচেস্টার ইউনাইটেডকে চেপে ধরে। সিটি প্রথম গোলের দেখা পায় ১২তম মিনিটেই। বের্নার্দো সিলভার বাড়ানো বল জোরালো শটে জালে জড়ান মিডফিল্ডার ডেভিড সিলভা। গোল হজমের পর নড়চড়ে বসেন মরিনহোর শিষ্যরা। দ্রুতই খেলায় ফিরে আসেন। প্রথমার্ধে ভয় ধরানো দু-একটা আক্রমণও করেন। কিন্তু গোলমুখ খুলতে পারেননি। প্রথমার্ধে গোল ব্যবধান বাড়াতে পারেনি সিটিও।


তবে দ্বিতীয়ার্ধে খুব বেশি অপেক্ষা করতে হয়নি তাদের। ৪৮তম মিনিটেই আগুয়েরোর গোলে গোল ব্যবধান ২-০–তে নিয়ে যায় সিটি। মাহরাজের সঙ্গে ওয়ান টু ওয়ান পাসে ডি বক্সে ঢোকেন আর্জেন্টাইন এই স্ট্রাইকার। তাঁর আড়াআড়ি শটে বল খুঁজে পায় তার আপন ঠিকানা। দ্বিতীয় গোল হজমের পর ম্যানইউ ছন্দ হারিয়ে ফেলে। যদিও ৫৮তম মিনিটে পেনাল্টি থেকে গোল আদায় করেন মার্শিয়াল। ডি বক্সে ঢোকা লুকাকুকে সিটির গোলরক্ষক ফাউল করে বসলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিক থেকে গোল আদায়ে সমস্যা পোহাতে হয়নি মার্শিয়ালকে। গোল হজম করে একটুও দমে যায়নি ম্যানসিটি। বরং ম্যাচের শেষ দিকে এসে ব্যবধান বাড়ান গুনদোয়ান। ৮৬তম মিনিটে বের্নার্দো সিলভার পাস থেকে বল পেয়ে জালে জড়ান সিটির জার্মান মিডফিল্ডার গুনদোয়ান।


এ জয়ে ৩২ পয়েন্ট নিয়ে ইপিএলের পয়েন্ট টেবিলে শীর্ষে আছে ম্যানসিটি। ৩০ পয়েন্ট নিয়ে সিটির ঘাড়ে নিশ্বাস ফেলা দলের নাম লিভারপুল। ২৮ পয়েন্ট নিয়ে লিভারপুলের পরেই আছে চেলসি। সিটির নগর প্রতিদ্বন্দ্বী ম্যানইউ ২০ পয়েন্ট নিয়ে টেবিলের ৮ নম্বরে আছে।