Thank you for trying Sticky AMP!!

আশিকুরের এই উল্লাস টেকেনি আর

এবার ১ রানের আক্ষেপ বাংলাদেশের যুবাদের

শেষ ওভারে প্রয়োজন ছিল ৮ রান, হাতে উইকেট ১টি। ক্রিজে দুই বোলার আশিকুর জামানের সঙ্গী রিপন মণ্ডল।

মাতীশা পাতিরানার প্রথম বলটা ছিল শর্ট লেংথে, আশিকুর করলেন আপার কাট। সে শটে পাওয়া বাউন্ডারি অনেকখানি এগিয়ে দিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলকে। পরের বলে ওয়াইডের পর সিঙ্গেল নিয়ে রিপনকে স্ট্রাইক দিলেন আশিকুর। জয়ের জন্য ৪ বলে প্রয়োজন তখন ২ রান। রিপন খেললেন কাভারে, তবে রানটা নিতে দৌড় শুরু করতেই দেরি করে ফেললেন। গতিও ছিল বেশ কম, শেষ দিকে যেন আশাই ছেড়ে দিলেন ক্রিজে পৌঁছানোর। পবন পাতিরাজার সরাসরি থ্রো ভেঙে দিল নন-স্ট্রাইক প্রান্তের স্টাম্প, বাংলাদেশের শেষ ব্যাটসম্যান রিপন রানআউট। শ্রীলঙ্কানদের উল্লাস হলো বাঁধভাঙা। আর প্রথম ম্যাচে আইচ মোল্লার দারুণ ইনিংসের পরও হারের পর এবার ১ রানের দুঃখে পুড়ল বাংলাদেশের যুবারা।

উদ্‌যাপন তো এমনই হবে লঙ্কানদের!

ডাম্বুলায় ২২৯ রানের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে দুই উদ্বোধনী ব্যাটসম্যান মাহফিজুল ইসলাম ও ইফতিখার হোসেন শুরুটা ভালো করেছিলেন। ৩১ বলে ৩৬ রান করে ইফতিখার ফিরলে ভাঙে ৫৭ রানের জুটি। তবে মাহফিজুল টিকেছেন বেশ কিছুক্ষণ, শেষ পর্যন্ত ৯৬ বলে আউট হয়েছেন ৭৫ রান করে, দলকে ১৫২ রেখে। এর আগেই ১৭ রান করা তাহজিবুল ও আগের ম্যাচে আশা জোগানো আইচ মোল্লা আউট হয়েছেন ২ রান করে।

অবশ্য অধিনায়ক মেহেরব হোসেনের ৪৭ বলে ৩৩ ও আরিফুল ইসলামের ৪২ বলে ২৩ রানের ইনিংস অনেকটাই এগিয়ে দিয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলকে। তবে মেহরবের বিদায় আরেকটি ধসের সূচনা করে। ১৮১ থেকে ২১২—এই ৩১ রানে ৫ উইকেট হারায় বাংলাদেশের যুবারা। দলীয় ২১২ রানে নবম ব্যাটসম্যান হিসেবে আউট হন আরিফুল, ৪৮তম ওভারে। রিপনকে নিয়ে এরপর খুব কাছাকাছি গেলেও কাজটা শেষ করা হয়নি আশিকুরের।

টানা দ্বিতীয় ফিফটি পেয়েছেন পবন পাথিরাজা

এর আগে টসে জিতে ব্যাটিংয়ে নামা শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল ৮ উইকেটে ২২৮ রান তোলে ওপেনার সদীশ জয়াবর্ধনের ৯৪ বলে ৫৮ ও পবন পাতিরাজার ৬৮ বলে ৫১ রানের দুটি ফিফটি ইনিংসে ভর করে। মাঝে শেভন ড্যানিয়েলের ৫৮ বলে ৩৪ রানের ইনিংসের পর শেষ দিকে ৩০ বলে ২৫ রানের ইনিংস খেলেন রাবিন ডি সিলভা। আট নম্বরে নামা চামিন্দু বিক্রমাসিংহের ১৭ বলে ২৭ রানের ঝোড়ো ইনিংসে শেষ ৫ ওভারে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল তোলে ৪৫ রান।

৪৯ রানে ৩ উইকেট নিয়েছেন ডানহাতি পেসার রিপন। আরেক ডানহাতি পেসার আশিকুর ২ উইকেট নিয়েছেন ৫৪ রান দিয়ে। এ ছাড়া ১টি করে উইকেট নিয়েছেন অফস্পিনার আরিফুল ইসলাম ও মেহেরব। পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয়টি আগামী বুধবার একই ভেন্যুতে।