Thank you for trying Sticky AMP!!

পেনাল্টি থেকে গোল করেছেন নেইমার

গোল করেও পিএসজিকে জেতাতে পারলেন না নেইমার

গত সপ্তাহে মোনাকোর বিপক্ষে হারের ক্ষতটা এখনো ঠিকঠাক শুকায়নি। এর মধ্যেই পিএসজির কাছ থেকে লিগে আবারও পয়েন্ট কেড়ে নিল বোর্দো। নিজেদের মাঠে বোর্দোর সঙ্গে ২-২ গোলে ড্র করেছে তারা। নেইমার গোল পেলেও শেষমেশ দলকে জিতিয়ে মাঠ ছাড়তে পারেননি। টানা দুই লিগ ম্যাচ এ নিয়ে জয়হীন থাকল তারা।

নেইমারের পর কিন গোল করে এগিয়ে দিয়েছিলেন দলকে

প্রথমেই নিজেদের ভুলে পিছিয়ে পড়ে পিএসজি। ম্যাচ শুরু ১০ মিনিটের মাথায় পিএসজির ডিফেন্ডার টিমোথি পেমবেলে আত্মঘাতী গোল করে বসেন। প্রতিপক্ষের কর্নার থেকে দলকে বিপদমুক্ত করতে গিয়ে হেড করে উল্টো নিজেদের জালেই বল ঢুকিয়ে দেন এই তরুণ ফরাসি সেন্টারব্যাক। অবশ্য ১৩ মিনিটেই সমতায় ফেরার সুযোগ পেয়েছিল পিএসজি। দলের ইতালিয়ান রাইটব্যাক আলেসসান্দ্রো ফ্লোরেঞ্জির ডান পায়ের জোরালো শট আটকে দেন বোর্দোর ফরাসি গোলরক্ষক বেনোয়া কস্তিল।

যদিও সমতায় ফিরতে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি নেইমারদের। বোর্দোর ডি–বক্সে বিপজ্জনকভাবে ঢুকে পড়া নেইমারকে পেছন থেকে অবৈধভাবে ট্যাকল করতে গিয়ে ফেলে দেন নেইমারের স্বদেশি মিডফিল্ডার ওতাভিও। ভিএআরের সহায়তায় রেফারি পেনাল্টি দেন পিএসজিকে। সেখান থেকে গোল করে দলকে সমতায় ফেরান নেইমার। ঠিক পরের মিনিটেই আবারও পিএসজির গোল। পিএসজির এগিয়ে যাওয়ার গোলটা করেন দলের ইতালিয়ান স্ট্রাইকার মইস কিন। তবে এই গোলে নেইমারের ভূমিকাই সবচেয়ে বেশি। মাঝমাঠ থেকে কয়েকজনকে কাটিয়ে ডি-বক্সের বাইরে থেকে বাঁ পায়ে জোরালো শট মেরেছিলেন বোর্দোর গোল উদ্দেশ্য করে, কস্তিল ঠেকিয়ে দেন। কিন্তু কস্তিলের হাতে লেগে বল চলে যায় সুবিধাজনক অবস্থানে থাকা পিএসজি স্ট্রাইকার কিনের কাছে। গোল করতে সমস্যা হয়নি তাঁর। এভারটন থেকে মৌসুমের শুরুতে আসা এই স্ট্রাইকার এ নিয়ে ছয় লিগ ম্যাচে চারটি গোল করে ফেললেন।

আদিলের গোলে ড্র নিয়ে মাঠ ছাড়ে বোর্দো

কিন্তু পিএসজিকে বেশিক্ষণ স্বস্তিতে থাকতে দেয়নি বোর্দো। ৬০ মিনিটে ইয়াসিন আদলির দূরপাল্লার শটে সমতায় ফেরে তারা। ডান প্রান্ত থেকে অভিজ্ঞ ফরাসি মিডফিল্ডার ও সাবেক নিউক্যাসল ইউনাইটেড, মার্শেই তারকা হাতেম বেন আরফার সহায়তার করা আদিলের গোলটা আটকানোর সাধ্য ছিল না পিএসজির স্প্যানিশ গোলরক্ষক সের্হিও রিকোর। পরে পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়েন নেইমাররা। তবে ড্র করলেও পয়েন্ট তালিকায় পিএসজির অবস্থানে পরিবর্তন আসেনি এখনো। ১২ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে এখনো তাঁরা শীর্ষে। দ্বিতীয় স্থানে থাকা লিলের পয়েন্ট ২২।