Thank you for trying Sticky AMP!!

করোনার কারণে মানসিক চাপে ছিলেন তামিম ইকবাল

চারটা মাস মানসিক চাপে ছিলেন তামিম

অবশেষে মাঠে ফিরতে পেরে আর সব খেলোয়াড়ের মতো তামিম ইকবালও খুশি। এই ফেরার মধ্য দিয়ে আপাতত পেছনে ফেলা গেছে কঠিন এক সময়। তামিম বলছেন, করোনায় ঘরবন্দী সময়টায় ভীষণ মানসিক চাপেই থাকতে হয়েছে তাঁদের।

ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলন শুরু হয়েছে গত মাসে। এ অনুশীলনের দুটি পর্ব শেষে তামিম যোগ দিয়েছেন কাল থেকে। মাঝে চিকিৎসার জন্য লন্ডনে যাওয়া, সেখান থেকে ফিরে কোয়ারেন্টিনে থাকায় অনুশীলনে যোগ দিতে কিছুটা দেরি হয়েছে বাংলাদেশ ওয়ানডে অধিনায়কের। অবশেষে অনুশীলন যোগ দিয়ে কিছু নির্ভারই লাগছে তামিমের। করোনায় গত চারটা মাস যে সহজ ছিল না তাঁর, এই তিন-চার মাস অনেক কঠিন ছিল। হয়তো আমরা বাসায় ছিলাম, পরিবারের সঙ্গে ছিলাম, মানসিক একটা মানসিক চাপের মধ্য দিয়ে গিয়েছি। বাসা থেকে বের হতে পারছিলাম না। সাধারণ একটা সফর থেকে ফিরে ৭-৮ দিনের একটা ছুটি পাই। আমরা অনেক জায়গায় যেতে পারি বা অনেক কিছু করতে পারি। এই চার মাস অন্যরকম ছিল।

ব্যক্তিগত অনুশীলন শুরু করেছেন তামিম।
‘এই চার মাস কোনোভাবেই সহজ ছিল না। কিন্তু আমাদের নিশ্চিত করতে হবে যে এখান থেকে বের হয়ে যত তাড়াতাড়ি মানসিকভাবে ভালো অবস্থায় এসে যাই। সামনে আমাদের বড় একটা সফর আছে। আমি বিশ্বাস করি যে আমাদের ভালো সুযোগ আছে।’
তামিম ইকবাল

শুধু নিজেকে নিয়েই নয়, সবার মতো তামিমের চিন্তা ছিল পরিবারকে নিয়েও। কঠিন এ সময়েই করোনায় আক্রান্ত হয়েছেন তাঁর মা, বড় ভাইসহ পরিবারের বেশ কয়েকজন সদস্য। সবাই করোনামুক্ত হলেও মনের ওপর দিয়ে ভালোই একটা ঝড় গেছে বাংলাদেশ ওয়ানডে অধিনায়কের। তামিম তাই বলছেন, স্বাস্থ্যের ব্যাপারে পরিবারের সদস্যদের নিয়ে চিন্তা ছিল। এই চার মাস অনেক কঠিন ছিল। অবশেষে আমরা যেটা করতে পছন্দ করি, সেই খেলাধুলা করতে পারছি। এটা অনেক ভালো ব্যাপার।