Thank you for trying Sticky AMP!!

বাংলাদেশ জিমন্যাস্ট দল

তুরস্কে চমক দেখালেন বাংলাদেশের দুই জিমন্যাস্ট

সদ্য সমাপ্ত বার্মিংহাম কমনওয়েলথ গেমসে জিমন্যাস্টিকসে তেমন কোনো আশা ছিল না বাংলাদেশের। তবে তুরস্কে চলমান ইসলামিক সলিডারিটি গেমসে বাংলাদেশের জিমন্যাস্টরা ভালো করলেও করতে পারেন, এমন আশা ছিল জিমন্যাস্টিকস ফেডারেশনের।

তবে সে আশা অন্তত পদকের লড়াই পর্যন্ত ছিল না। তাতে কী, আজ বাংলাদেশের দু্ই জিমন্যাস্ট দারুণ নৈপুণ্য দেখিয়ে ভলটিং টেবিলের ফাইনাল পর্যন্ত পৌঁছে গেছেন। আগামীকাল পদকের লড়াইয়ে নামবেন তাঁরা। এই দুই জিমন্যাস্ট হলেন নিউজিল্যান্ডপ্রবাসী আলী কাদের হক ও আবু সাঈদ।

আজ আলী কাদের হক ১২.৯৫০ পয়েন্ট পেয়ে পঞ্চম হয়ে এবং আবু সাইদ ১২.১৭৫ পয়েন্ট পেয়ে ষষ্ঠ হয়ে ফাইনাল নিশ্চিত করেন। এর আগে এই ইভেন্টে দলগত বিভাগে ১২ দলের মধ্যে ষষ্ঠ হয়েছে বাংলাদেশ।

এর আগে কাল গেমসের ১০০ মিটার স্প্রিন্টের ফাইনালে উঠে চমক দেখিয়েছেন বাংলাদেশের দ্রুততম মানব ইমরানুর রহমান। যদিও ফাইনালে আর পেরে ওঠেননি ইমরানুর। ১০০ মিটার স্প্রিন্টের ফাইনালে হয়েছেন ষষ্ঠ। বাংলাদেশের অ্যাথলেটের সে হতাশা পেছনে ফেলে আজ ফাইনালে উঠেছে দুই জিমন্যাস্টার।

এ ছাড়া কোয়ার্টার ফাইনালে উঠেছে বাংলাদেশ পুরুষ টেবিল টেনিস দল। তাঁদের পক্ষে পদক জেতা কঠিন হলেও এখন পর্যন্ত আশাই দেখাচ্ছেন তাঁরা।