Thank you for trying Sticky AMP!!

অনায়াস জয়ে দায়িত্ব সারল পাকিস্তান

পাকিস্তানের বোলাররাই ম্যাচ নিয়ে আগ্রহ শেষ করে দিয়েছে আজ। ছবি: এএফপি

এবারের এশিয়া কাপে আয়োজক কারা, এ নিয়ে বিতর্ক হতেই পারে। কাগজে–কলমে এবারের এশিয়া কাপের আয়োজক হওয়ার কথা ভারতের। খেলাগুলো হচ্ছে সংযুক্ত আরব আমিরাতে। কিন্তু তাদের অনুপস্থিতিতে ঘরের মাঠে খেলার দাবিটা পাকিস্তানই করতে পারছে। ‘ঘরের মাঠে’ এশিয়া কাপের শুরুটা ভালোই হলো পাকিস্তানের। ১৫৮ বল হাতে রেখেই হংকংকে ৮ উইকেটে হারিয়েছে পাকিস্তান।

ঘরের মাঠে প্রত্যাশিত সমর্থন পায়নি বাংলাদেশ। গ্যালারিতে ছিলেন হাতে গোনা কিছু দর্শক। শূন্য গ্যালারির প্রভাব খেলাতেও পড়ল। টসে জিতে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই ১১ রান তুলেছিল হংকং। মোহাম্মদ আমিরকে দুটো চার মেরেছিলেন নিজাকাত খান। প্রভাত যে সব সময় দিনের বাকিটা বলে না এরই প্রমাণ। প্রথম ৬ বলে ১১ রান তোলা হংকং পরের ২১৭ বলে নিতে পারল মাত্র ১০৫ রান।

সেটাও শেষ উইকেট জুটিতে ১৭ রান এসেছে বলে। এক শর নিচে গুটিয়ে যাওয়ার শঙ্কা জেগেছিল। হ্যাটট্রিক করার আশা জাগিয়েছিলেন উসমান খান। হ্যাটট্রিক না পেলেও এক ওভারে ৩ উইকেট নিয়ে হংকংয়ের লোয়ার মিডল অর্ডার শেষ করে দিয়েছেন চোট নিয়ে মাঠ ছাড়া এই বাঁহাতি পেসার। উসমান, হাসান আলী ও শাদাব খানদের সামনে ৩৭.১ ওভার টিকে মাত্র ১১৬ রান করতে পেরেছে হংকং। সর্বোচ্চ ২৭ রান আইজাজ খানের। ষষ্ঠ উইকেটে তাঁর সঙ্গে ৫৩ রানের জুটি গড়া কিঞ্চিৎ শাহ করেছেন ২৬ রান।

তাড়া করতে নেমে পাকিস্তানকে কখনোই অস্বস্তিতে পড়তে হয়নি। ৪১ রানের মাথায় ফখর জামান (২৪) আউট হয়ে গেলেও ভাগ্যের সাহায্য পেয়েছেন ইমাম-উল-হক। অপরাজিত ৫০ রান করে দলের জয় দেখেই ফিরেছেন এই ওপেনার। হংকংয়ের পক্ষে দুই উইকেটই পেয়েছেন অফ স্পিনার এহসান খান।