Thank you for trying Sticky AMP!!

অনুশীলনে ফিরছেন রায়না-পন্তরা

অনুশীলনে ফিরেছেন রায়না। ছবি: ইনস্টাগ্রাম

করোনাভাইরাস সংক্রমণের ফলে ক্রিকেট থেকে লম্বা 'ছুটি' মিলেছিল ক্রিকেটারদের। তবে ধীরে ধীরে নিজেদের স্বাভাবিক জীবনে ফিরে আসতে শুরু করেছে অনেক দেশের ক্রিকেটারেরাই। এরই মধ্যে করোনাকালের প্রথম টেস্ট ম্যাচ খেলে ফেলেছে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। ইংল্যান্ডের সঙ্গে সিরিজ খেলার জন্য সে দেশে চলে গেছে পাকিস্তান দলও। গতকাল ভারতীয় ক্রিকেটাররাও ফিরছেন অনুশীলনে।

কাল অনুশীলনে নামেন সুরেশ রায়না ও উইকেটরক্ষক ঋষভ পন্ত। করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন বসে থাকার পর নিজেদের ঝালিয়ে নিতে নেটে অনুশীলন করেছেন দুজনে। ইনস্টাগ্রামে নিজেদের অনুশীলনের ভিডিও দিয়েছেন রায়না। পোস্টে ঋষভ পন্তকে ট্যাগ করে বলেছেন, 'চল, দিন শুরু করা যাক।' আরেকটি পোস্টে লিখেছেন, 'কঠোর পরিশ্রম কর, হাল ছেড় না এবং পুরস্কার বুঝে নাও।' ভিডিওতে দেখা গেছে রায়না ও পন্ত দুজনে নেটে একটু পর পর স্ট্রাইক বদলে ব্যাটিং অনুশীলন করছেন।

২০১৮ সালে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন রায়না। ৩৩ বছর বয়সী এই ব্যাটসম্যান এখন আইপিএলের জন্য নিজেকে প্রস্তুত করছেন। পন্তের জন্য এই অনুশীলন আরও বেশি গুরুত্বপূর্ণ। শুধু আইপিএল নয়, তাঁকে যে ভারতীয় দলের কথাও ভাবতে হচ্ছে! ২২ বছর বয়সীকেই মহেন্দ্র সিং ধোনির দীর্ঘমেয়াদী উত্তরসূরি ভাবা হচ্ছে তাকে। করোনার আগে ধারাবাহিকতার অভাবে দলে জায়গা হারিয়ে ফেলা পন্তের জন্য অনেক বড় চ্যালেঞ্জ অপেক্ষা করছে সামনে।