Thank you for trying Sticky AMP!!

জ্যাকব ডাফির কাছেই হারল পাকিস্তান।

অভিষিক্ত পেসার হারালেন পাকিস্তানকে

সিরিজ শুরুর আগে থেকেই বিভিন্ন কারণে আলোচনায় ছিল পাকিস্তানের নিউজিল্যান্ড সফর। কোভিড প্রোটোকল, পাকিস্তান তারকাদের একের পর এক করোনায় আক্রান্ত হওয়ার খবরের কারণে তো বটেই, টি-টোয়েন্টিতে বাবর আজমের অনুপস্থিতি, সিরিজের দলে ডাক না পেয়ে মোহাম্মদ আমিরের আচমকা অবসর-সবকিছু মিলিয়ে শুরুর আগে আলোচনায় ছিল এই সিরিজটা। তবে অকল্যান্ডে সিরিজের প্রথম ম্যাচেই নিউজিল্যান্ডের কাছে ৫ উইকেটে হেরে গেছে পাকিস্তান।

টসে জিতে প্রথমে ব্যাটিং করে ২০ ওভারে ৯ উইকেটে ১৫৩ রানের বেশি করতে পারেনি পাকিস্তান। নিউজিল্যান্ডের তরুণ পেসার জ্যাকব ডাফিই মূলত সব আলো নিজের ওপর নিয়ে গেছেন। অভিষেকেই কাঁপিয়ে দিয়েছেন তিনি পাকিস্তানি ব্যাটিং। ডানহাতি পেসার ৩৩ রানে নিয়েছেন ৪ উইকেট। আরেক পেসার স্কট কুগেলাইন নিয়েছেন ৩ উইকেট, ২৭ রানের খরচায়। ব্যাটসম্যানদের ব্যর্থতায় পাকিস্তানের অবশ্য সংগ্রহটা ১০০ পেরোবে কি না, সেটি নিয়ে সন্দেহ দেখা দিয়েছিল। তবে শাদাব খানের ৪২ আর ফাহিম আশরাফের ৩১; খুশদিল শাহের ১৬ আর ইমাদ ওয়াসিমের ১৯ মুখরক্ষা করে পাকিস্তানের। শেষ দিকে শাহিন শাহ আফ্রিদি ৫ বলে ১০ রান করলে রানটা ১৫৩-তে পৌঁছেছে তাদের। শেষ ৯ ওভারে ১০৯ রান তুলেছে পাকিস্তান। ইনিংসের শুরুতে মোহাম্মদ রিজওয়ান, আবদুল্লাহ শফিক ও মোহাম্মদ হাফিজকে আউট করে পাকিস্তানের ব্যাটিং অর্ডারে কাঁপন ধরিয়ে দেওয়া ডাফি শেষে শাদাবকেও আউট করেন।

ডাফির বোলিংয়ে নাজেহাল হয়েছে পাকিস্তান।

ওদিকে হায়দার আলী, ইমাদ ওয়াসিম ও ওয়াহাব রিয়াজকে আউট করে লোয়ার অর্ডার ভেঙে দিয়েছেন কুগেলাইন। শেষ ওভারে ব্লেয়ার টিকনারের বলে আউট হওয়ার আগে দুই ৪ ও তিন ছক্কায় ১৮ বলে ৩১ রান করে পাকিস্তানকে একটা সম্মানজনক স্কোর এনে দিয়েছেন ফাহিম আশরাফ। ৪ ওভার বল করে কোনো উইকেট না পেলেও আঁটসাঁট বোলিং করেছেন স্পিনার মিচেল স্যান্টনার।

১৫৪ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে নিউজিল্যান্ড কাজটা খুব সহজে সারতে পারেনি। ৮ রানে প্রথম উইকেট হারানো কিউইরা একপর্যায়ে ৬৫ রান তুলতেই হারিয়ে বসেছিল ৩ উইকেট। টিম সেইফার্টের ৪৩ বলে ৫৭ নিউজিল্যান্ডের ঘুরে দাঁড়াতে রেখেছে বড় অবদান। শেষের দিকে গ্লেন ফিলিপ (১৮ বলে ২৩), মার্ক চ্যাপম্যান (২০ বলে ৩৪), জিমি নিশাম (১০ বলে ১৫) আর মিচেল স্যান্টনাল ৮ বলে ১২ রান করে নিউজিল্যান্ডকে জয়ের বন্দরে নিয়ে যান।

পাকিস্তানের পক্ষে হারিস রউফ ৩ উইকেট নিয়েছেন। শাহিন আফ্রিদি ২৭ রানে ২ উইকেট নিলেও কিউদের খুব বড় বিপদে ফেলতে পারেননি।