Thank you for trying Sticky AMP!!

আজও নেই সাকিব

দুদিন আগে অনুশীলনে এসে নতুন স্পিন কোচের সঙ্গে কথা বলেছেন সাকিব। কিন্তু দুই প্রস্তুতি ম্যাচেই খেলছেন না। ফাইল ছবি

ভারত সফরের আগে বাংলাদেশ দলের প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে। প্রস্তুতি চূড়ান্ত করতে আজ মিরপুরে নিজেদের মধ্যে ভাগ হয়ে দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি খেলছেন বাংলাদেশ দলের খেলোয়াড়েরা। দলের সবাই থাকলেও মাঠে নেই সাকিব আল হাসান।

সাকিব অনুশীলন করেননি কালও। ২৫ অক্টোবর শুক্রবার অনুশীলন ক্যাম্প শুরুর পর সাকিব শুধু শনিবার উপস্থিত ছিলেন। টানা অনুপস্থিত থাকায় গুঞ্জনটা আরও জোরালো হচ্ছে সাকিবকে নিয়ে। বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক দলের সঙ্গে যাচ্ছেন তো, এমনই প্রশ্ন চারদিকে।

আজ প্রথম আলোতে প্রকাশিত বিসিবি সভাপতি নাজমুল হাসানের সাক্ষাৎকারেও রয়েছে এমন ইঙ্গিত, ‘আমার তো বদ্ধমূল ধারণা যাবে না এবং এমন এক সময় বলবে, যখন আমাদের কিছু করার থাকবে না। সাকিবকে ডেকেছি আজ (গতকাল)। দেখি ও কী বলে। আরও অনেকে হতে পারে। আমি জানি না কারা। তবে তথ্য ছিল ওরা যাবে না। এখন তো ঘুরে গেছে পরিস্থিতি। ওরা হয়তো ভাবেনি এত তাড়াতাড়ি সব শেষ হয়ে যাবে। আমি কোনো বিশ্বস্ত সূত্র থেকে শুনে বলছি না। তবু ৩০ তারিখ যদি ওরা বলে যাবে না, তখন কী করব? তখন তো পুরো কম্বিনেশন বদলাতে হবে। আমি তখন অধিনায়ক কোথায় পাব! এদের নিয়ে আমি কী করব বলেন?’

ভারত সফরের আগে শেষ প্রস্তুতি দেখতে সন্ধ্যায় বিসিবিতে এসেছেন নাজমুল। এসেই দলের কজন ক্রিকেটারের সঙ্গে কথা বলেছেন। এরপর বিসিবির দুজন পরিচালকের সঙ্গে বসেছেন। সাকিবকে নিয়ে বিসিবি কোনো সিদ্ধান্ত নিয়েছে নাকি সাকিব ভারত সফরের ব্যাপারে নিজের সিদ্ধান্ত জানিয়েছেন, এসব নিয়ে কিছুই অবশ্য বলতে চাইলেন না নাজমুল। তবে যেটিই হোক, আজই হয়তো সব চূড়ান্ত করে ফেলবে বিসিবি।