Thank you for trying Sticky AMP!!

আবার 'মিস্টার ইন্টারফেয়ারার' হবেন নাজমুল

অনূর্ধ্ব-১৯ দলের সংবর্ধনাতেও জাতীয় দল নিয়ে বিরক্তি প্রকাশ করলেন বিসিবিপ্রধান নাজমুল হাসান। ছবি: বিসিবি
>বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পারফরম্যান্সে বিরক্ত বিসিবিপ্রধান নাজমুল হাসান। তিনি চাইছেন আবারও আগের মতো দলীয় সিদ্ধান্তে হস্তক্ষেপ করতে।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দল দেশে ফিরেছে। এ নিয়ে উদ্‌যাপনের শেষ নেই। ফুলেল অভ্যর্থনা ও কেক কেটে যুবাদের বরণ করে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শাহজালাল বিমানবন্দর থেকে শেরেবাংলা স্টেডিয়ামে ক্রিকেটারদের নিয়ে আসার পর বিসিবি আয়োজিত সংবাদ সম্মেলনে উঠেছিল জাতীয় দলের প্রসঙ্গ। এ নিয়ে কথা বলতে গিয়ে কিছুটা বিরক্তিই প্রকাশ করলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান।

পাকিস্তান সফরে বাজে পারফর্মের পর থেকেই জাতীয় দল নিয়ে খুব কমই সন্তুষ্টি প্রকাশ করেছেন বিসিবি সভাপতি। একরকম বিরক্তই বলা যায়। আজ সংবাদ সম্মেলনেও জাতীয় দল প্রসঙ্গে অপরিবর্তিত রইল বিসিবি সভাপতির কথার সুর। নাজমুল জানালেন, জাতীয় দলের নানা সিদ্ধান্তে এর আগে হস্তক্ষেপ করতেন তিনি। সেখান থেকে সরেও এসেছিলেন। কিন্তু জাতীয় দল ক্রমাগত বাজে খেলায় হস্তক্ষেপ করার ভাবনাটা ফিরিয়ে আনা উচিত বলেই মনে করছেন বিসিবি সভাপতি।

নাজমুল বলেন, ‘টসে জিতলে কী নেব, কে কোথায় নামবে, সব ছিল আমার মুখস্থ। আমার সঙ্গে আগেই কথা হয়ে থাকত। এখন কিন্তু তা নেই। এখন উল্টো হচ্ছে। আমাকে যদি বলে ফিল্ডিং নেব, খেলা শুরুর পর দেখি ব্যাটিং নিয়েছে। আমি কিছু বুঝি না। এমন শুরু হয়েছে ভারত সফর থেকে। এমনকি এর আগে আফগানিস্তানের বিপক্ষে টেস্টেও যা বলে গেলাম, এসে দেখি সব উল্টো। এ জন্য আমি মনে করি সবচেয়ে বড় দায়ী আমি নিজে। খুব বেশি এখান থেকে সরে আসতে চাইছিলাম। ভেবেছিলাম অনেক হয়েছে। আস্তে আস্তে ওরা নিজেরাই ঠিক হয়ে যাবে। এখন দেখছি না আবার আগের মতো হতে হবে।’

বিসিবি সভাপতি এরপর কৌতুকের সুরেই সংবাদকর্মীদের বলেন, ‘আপনারা আমার নাম দিয়েছিলেন না “মিস্টার ইন্টারফেয়ারার”। এখন দেখছি যে আবার আগের মতো ওইরকম একটা নাম পড়তে যাচ্ছে।’ এসব কথা বলার আগে জাতীয় দলের বাজে পারফরম্যান্স নিয়ে বিসিবি সভাপতি বলেন, ‘হঠাৎ করেই ছন্দপতন হচ্ছে। গত বিশ্বকাপের পর থেকে। সাকিব ছাড়া তেমন কোনো দলগত পারফরম্যান্সও কিন্তু পাইনি। তারপর তো যাচ্ছেতাই অবস্থা। আমার তো মনেই হয় না এটা বাংলাদেশ দল।’