Thank you for trying Sticky AMP!!

আবাহনী ৫ উইকেটে ৬৭, এরপর মুশফিকের সেঞ্চুরি

প্রিমিয়ার লিগে এবার আবাহনীর হয়ে খেলছেন মুশফিক। ছবি: প্রথম আলো
>

চাপের মুখে দারুণ সেঞ্চুরি করে আবাহনীর মান রক্ষা করলেন মুশফিকুর রহিম

কাভার ড্রাইভটিতে চার হওয়ার কথা ছিল না। মিস ফিল্ডিংয়ের কারণে ২ রানের জায়গায় হলো চার। মুশফিকুর রহিমের হলো লিস্ট ‘এ’ ক্রিকেটে ১২তম সেঞ্চুরি।

খেলছেন আবাহনীর অধিনায়ক হিসেবে। পারটেক্সের বিপক্ষে টস জিতে আগে ব্যাট করার পর আবাহনীর টপ অর্ডারে নেমে আসে ব্যাটিং বিপর্যয়। মাত্র ৬৭ রানে ৫ উইকেট হারিয়ে ফেলার পর দলকে একা টেনে নেওয়ার দায়িত্বটা পালন করেন মুশফিক। সফলও হয়েছেন। আবাহনীর জার্সিতে প্রথম ম্যাচে নেমেই ১১১ বলের সেঞ্চুরিতে দেখিয়েছেন নিজের ব্যাটিং সামর্থ্য।

আজ প্রথম রানের জন্য ২৪ বল পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে মুশফিককে। ফিফটি করেছেন ৭৫ বলে। ৩টি চার ও ২টি ছয় মারেন ফিফটি পূর্ণ করতে। যত সময় গড়িয়েছে, ততই সাবলীল হয়েছেন মুশফিক। মোসাদ্দেকের সঙ্গে জুটি গড়ে আবাহনীকে খাঁদের কিনার থেকে টেনে তুলেছেন। মোসাদ্দেকের ব্যাট থেকে এসেছে ৬১ রান।

নব্বই এর ঘরে পৌঁছে পর পর দুই দুই চারে সেঞ্চুরি পূর্ণ করেন মুশফিক। সেঞ্চুরির পর মুশফিক রানের গতি বাড়াতে থাকেন। ১২৪ বল খেলে ১২৭ রান করে জয়নুল ইসলামের ৪৫তম ওভারে স্লগ করতে গিয়ে শর্ট মিড উইকেটে ক্যাচ দেন মুশফিক। ১২৪ বলে ১২৭ রানের ইনিংস খেলেন জাতীয় দলের এ ব্যাটসম্যান। ৫০ ওভারে ৭ উইকেটে ২৮৯ রান তুলেছে আবাহনী।