Thank you for trying Sticky AMP!!

করণের সঙ্গে কফি খেয়ে ৪০ লাখ জরিমানা

কফি উইথ করণের এ অনুষ্ঠানে গিয়েই ঝামেলা বাধিয়েছিলেন পান্ডিয়া ও রাহুল। ফাইল ছবি

এরপর থেকে কেউ কফি খাওয়ার প্রস্তাব দিলে হয়তো আঁতকে উঠবেন এঁরা দুজন। দুই কাপ কফির মূল্য যে বিশ-বিশ ৪০ লাখ রুপিতে শোধ করতে হচ্ছে হার্দিক পান্ডিয়া আর লোকেশ রাহুলকে! নিশ্চয়ই বুঝে গেছেন ঘটনাটা। কফি উইথ করণের সেই অনুষ্ঠানে গিয়ে আলটপকা সব মন্তব্য করে এর আগে সমালোচিত ও নিষেধাজ্ঞার শাস্তি ভোগ করা এই দুই ক্রিকেটারকে ২০ লাখ রুপি করে জরিমানা দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের ন্যায়পাল।

পান্ডিয়া কিংবা রাহুল অবশ্য তাতে আপত্তি করবেন না। খুশিমনেই বড় অঙ্কের জরিমানা শোধ করে দেবেন দুজন। কম ঝড়ঝাপটা তো যায়নি! ক্যারিয়ার নিয়েই টানাটানি পড়ে গিয়েছিল। দুজন অবশ্য দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছেন এবারের আইপিএলে। রাহুল ৯ ম্যাচে ৩৮৭ রান করেছেন—একটি সেঞ্চুরি ও চারটি ফিফটি। কোহলির চেয়েও রানে এগিয়ে আছেন রাহুল। আর পান্ডিয়া ৮ উইকেটের পাশাপাশি ব্যাট হাতে করেছেন ২৪১ রান। দুজনই জায়গা করে নিয়েছেন ভারতের বিশ্বকাপ দলে

ঘটনার শুরু এ বছরের শুরুর দিকে। ৬ জানুয়ারি প্রচারিত ‘কফি উইথ করণ’ অনুষ্ঠানে নিজেদের যৌনজীবন নিয়ে খোলামেলা কথা বলেছেন দুজন। সেখানে এমনভাবে কথা বলেছেন, যেটা নারীদের জন্যও অবমাননাকর। এ নিয়ে বিতর্ক শুরু হলে অস্ট্রেলিয়া সফর থেকে দুজনকে দেশে ফিরিয়ে আনা হয়। দুজনের বিরুদ্ধে তদন্ত করা হয় শৃঙ্খলাভঙ্গের। আদালতেও হাজির হতে হয়েছিল দুজনকে।

বিসিসিআইয়ের ন্যায়পালের এই রায়ের মাধ্যমে এই বিতর্ক থেকে দুজনই পুরোপুরি পাপমোচন করার সুযোগ পাচ্ছেন। ন্যায়পালের নির্দেশনার মধ্যে আছে, রাষ্ট্রীয় দায়িত্ব পালন করতে গিয়ে মারা গেছেন, এমন আধাসামরিক বাহিনীর ১০ পরিবারকে ১ লাখ রুপি করে দিতে হবে দুজনকে। বাকি ১০ লাখ রুপি করে জমা দিতে হবে ভারতের অন্ধদের ক্রিকেট সংস্থার তহবিলে। এক মাসের মধ্যে দুজনকে জরিমানার পুরো টাকা শোধ করার নির্দেশ দেওয়া হয়েছে।