Thank you for trying Sticky AMP!!

করোনাযোদ্ধাদের নাম লেখা জার্সি পরবে ইংলিশ ক্রিকেটাররা

ইংল্যান্ডের ক্রিকেটাররা জার্সিতে করোনায় সামনে থেকে কাজ করা কর্মীদের নাম লিখে অনুশীলন করবেন

আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শুরু টেস্ট সিরিজে করোনাযোদ্ধাদের সম্মান জানাবে ইংল্যান্ড ক্রিকেট দল। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) কাল ঘোষণা করেছে তিন টেস্টের সিরিজ চলাকালীন সময়ে করোনাযোদ্ধাদের নাম লেখা শার্ট পরে অনুশীলন করবে তাদের দল। করোনাভাইরাসের এই সময়ে সামনে থেকে লড়াই করা স্বাস্থ্যকর্মী ও অন্যদের সম্মান জানাতে #রেইজদ্যব্যাট এই নামকরণও করা হয়েছে সিরিজটির। ৮ জুলাই সাউদাম্পটনের এজিয়েস ওভালে শুরু হবে প্রথম টেস্ট।

জো রুটরা যাদের নাম লেখা শার্ট পরবেন তাঁদের নির্বাচন করবে স্থানীয় ক্রিকেট ক্লাবগুলো। শিক্ষক, চিকিৎসক, নার্স, খাদ্য সরবরাহকারী, সমাজকর্মী যাদের নাম উঠবে জার্সিতে তাঁদের সাহসী গল্পগুলো ইসিবির বিভিন্ন ডিজিটাল প্লাটফর্মে উপস্থাপন করা হবে।

যাদের নাম লেখা হবে তাঁদের একজন ডার্লিংটন মেমোরিয়াল হাসপাতালের অ্যানেসথেটিকস ও ক্রিটিকাল কেয়ার বিভাগের বিশেষজ্ঞ ডাক্তার বিকাশ কুমার। বিকাশ অবসরে ক্রিকেট খেলেন। নিউক্যাসলের কাউগেট ক্রিকেট ক্লাব ও গিলি বয়েজ অ্যামেচার ক্লাবের নিবন্ধিত খেলোয়াড় তিনি। জার্সিতে নাম লেখা হবে এমিলি ব্লেকমোর নামের এক নার্সেরও। অবসরে অ্যাস্টউড ব্যাংক ক্রিকেট ক্লাবে খেলার পাশাপাশি বাচ্চাদের ক্রিকেটও শেখান এমিলি।

ইংলিশ ক্রিকেটারদের জার্সিতে তাঁর নাম লেখা হবে শুনে বেশ আপ্লুত এমিলি, ‘ইংল্যান্ডের পুরুষ দলের কোনো একজনের আমার নাম লেখা জার্সি পরাটা দারুণ সম্মানের। কত মানুষের দুঃসময় যাচ্ছে, সামনে আরও কত কঠিন কাজ পড়ে আছে। তবে একটু ক্রিকেট দেখতে পারার রোমাঞ্চ কম নয়। আশা করছি জো রুট ও তাঁর দলে আমাদের খুশি হওয়ার মতো কিছু উপহার দিতে পারবে। ক্রিকেট না থাকলে গ্রীষ্মকাল আবার কেমন গ্রীষ্মকাল।’

ব্রিটেনের করোনাযোদ্ধাদের নিয়ে ইসিবি এরইমধ্যে #রেইজদ্যব্যাট প্রচারণা শুরু করে দিয়েছে। অভিনেতা স্টিভেন ফ্রাইয়ের বর্ণনা করা একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ৩০০টি বিলবোর্ডের মাধ্যমে ইংল্যান্ড ও ওয়েলসের নানা জায়গায় প্রচারিত হচ্ছে। ২৯ জুন থেকে আরও বিলবোর্ড বসবে।

ইংল্যান্ড অধিনায়ক ইসিবির নতুন সিদ্ধান্তে স্বাগত জানিয়েছেন, রুট ধন্যবাদ দিয়েছেন ওয়েস্ট ইন্ডিজকেও, ‘এই সময়টার জন্য কত লম্বা সময় অপেক্ষা করতে হয়েছে। ওয়েস্ট ইন্ডিজ না থাকলে অবশ্য এখানে আসতেই পারতাম না। সফরে আসায় তাঁদের প্রতি আমরা কৃতজ্ঞ। যেহেতু আমরা আমাদের প্রিয় খেলাটা খেলতে নেমেছি তাই আমরা চাই সাহসী সেই সব কর্মীদের সম্মান জানাতে। আমরা তাঁদের নাম গর্বের সঙ্গে ধারন করব।’