Thank you for trying Sticky AMP!!

গেইল নয়, কায়েসই জেতালেন চট্টগ্রামকে

আজ দারুণ খেলেছেন ইমরুল। ছবি: প্রথম আলো

আজ নজর ছিল এক বাঁহাতি ব্যাটসম্যানের ওপর। অবশেষে ক্রিস গেইল খেলতে নেমেছেন বঙ্গবন্ধু বিপিএলে। গ্রুপ পর্বের এগারোতম ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স পেয়েছে তাদের প্রথম পছন্দের বিদেশি তারকাকে। সবাই তাই চেয়েছিলেন তাঁর দিকে। আশা ছিল তাঁর ছক্কা বৃষ্টি দেখার। কিন্তু গেইল নয়, চট্টগ্রামকে জয় এনে দিলেন আরেক বাঁহাতি। ইমরুল কায়েসের দারুণ এক ইনিংস ৭ উইকেটে হারিয়ে দিল রাজশাহী রয়্যালসকে।

শীর্ষে ওঠার ম্যাচ ছিল আজ। লিটন দাসের ফিফটিতে (৫৬) রাজশাহী সে ম্যাচে তুলতে পেরেছে মাত্র ১৬৬ রান। টপ ও মিডল অর্ডারে সবাই যেভাবে ব্যর্থ হচ্ছিলেন তাতে রানটা আরও কম হতে পারত। শেষ দিকে ফরহাদ রেজা ৮ বলে ২১ রানের এক ঝড় না তুললে বড় বিপদেই পড়ত রাজশাহী।

যদিও ফরহাদ রেজার এই ইনিংসও খুব একটা কাজে আসেনি। ক্রিস গেইল নেমেই ঝড় তুলেছিলেন। কিন্তু ইনিংসটা মাত্র ১০ বল স্থায়ী হয়েছে। এর মাঝেই ১ চার ও ৩ ছক্কায় ২৩ রান তুলেছেন টি-টোয়েন্টির রাজা। ইমরুল কায়েস নেমেছেন এরপরই। লেন্ডল সিমন্সের সঙ্গে দ্বিতীয় উইকেট জুটিতে ৮.১ ওভারেই ৭৭ রান তুলেছেন। অপর প্রান্তে সিমন্স থাকলেও আক্রমণে এগিয়ে ছিলেন ইমরুলই। ৪৩ বলে ৫১ রান করে সিমন্স ফিরে গেলেও চট্টগ্রামের তাই কোনো অসুবিধা হয়নি জয় পেতে।

৩১ বলে ফিফটি পেরোনো ইমরুল এর পর মাহমুদউল্লাহ ও চ্যাডউইক ওয়ালটনের সঙ্গে ছোট ছোট দুটি জুটি গড়ে দলকে জয় এনে দিয়েছেন ৯ বল আগেই। ৩ চার ও ৫ ছক্কায় ৪১ বলে ৬৭ রান করে অপরাজিত ছিলেন ইমরুল।

১১ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে চলে গেল চট্টগ্রাম। ১৪ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে আজকের পরাজিত দল রাজশাহী। আগামী শনিবার আবারও দুই দল মুখোমুখি হবে।