Thank you for trying Sticky AMP!!

আইপিএলের গত মৌসুমে চ্যাম্পিয়ন হয়েছে মুম্বাই ইন্ডিয়ানস

‘তোকে কেউ কিছু বললে বলিস আমার সঙ্গে কথা বলতে’ : ঈশানকে রোহিত

মুম্বাইয়ের ঈশান কিষান।

অথচ সেবার তাঁর মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে খেলার কথাই ছিল না।


মিডল অর্ডারে জায়গা পাকা ছিল অভিজ্ঞ সৌরভ তিওয়ারির। তাঁর চোটের সুবাদে মুম্বাইয়ের একাদশে জায়গা পাওয়া। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি ঈশান কিষানকে। ২০২০ আইপিএলে গুনে গুনে ৩০টা ছক্কা হাঁকিয়েছেন, করেছেন ৫১৬ রান। দলকে শিরোপা জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।

এখন মুম্বাইয়ের ব্যাটিং ঈশানকে ছাড়া কল্পনাই করা যায় না। মুম্বাইয়ের হয়ে ঈশানের এই ফর্ম তাঁকে জায়গা করে দিয়েছে জাতীয় দলেও।

এই সাফল্যের পেছনে রোহিত শর্মার অবদানকে বড় করে দেখেছেন ঈশান। জানিয়েছেন, আজকের এ অবস্থানে আসার পেছনে মুম্বাই অধিনায়কের অবদান কম নয়। অধিনায়ক তাঁর ওপর ভরসা রেখেছিলেন দেখেই পাখা মেলে ওড়ার সাহসটুকু পেয়েছিলেন।

মুম্বাই ইন্ডিয়ানসের অধিনায়ক রোহিত শর্মা

আকাশ চোপড়ার ইউটিউব চ্যানেলে রোহিতকে এভাবেই প্রশংসায় ভাসিয়েছেন ঈশান। তাঁর মতে, রোহিতই তাঁকে ঝোড়ো ক্রিকেট খেলার লাইসেন্স দিয়েছেন, বড় ভাইয়ের মতো আগলে রেখেছেন গোটা সময়।

‘ব্যাট করার সময় আমি যদি কখনো সন্দেহে থাকি, উনি আমাকে আমার মতো খেলতে বলেন। কোনো কিছুর জন্য চিন্তা করতে বলেন না। উনি বলেন, নিজের মতো খেল। তাতে প্রথম বলে ছক্কা মারতে গিয়ে আউট হলেও সমস্যা নেই। আর এ ব্যাপারে তোকে কেউ কিছু বলতে এলে আমার সঙ্গে কথা বলতে বলিস’ - বলেছেন ঈশান।

এখন মুম্বাইয়ের ব্যাটিং ঈশানকে ছাড়া কল্পনাই করা যায় না

তবে ঈশান এটাও স্বীকার করেছেন, রোহিত তাঁকে ঝড় তুলতেও যেমন বলেন, সিঙ্গেলস নিয়ে রানের চাকা সচল রাখতেও বলেন, ‘উনি সবকিছু অনেক সহজ করে দেখেন, বেশি কঠিন করে কিছু বলেন না। তাঁর কখনো যদি মনে হয় যে আমার ছক্কা মারার পাশাপাশি সিঙ্গেলস নেওয়া উচিত, সেটা উনি আমাকে অনুশীলনের সময়েই বলবেন, ম্যাচের মধ্যে ব্যাট করার সময়ে না। তখন হয়তো তিনি আমাকে বলবেন যে দেখ ঈশান, তুই যখন ইচ্ছা তখন ছক্কা মারতে পারিস, কিন্তু ওভারের বাকি পাঁচ বলে পাঁচটা সিঙ্গেলও তোকে নিতে হবে।’

রোহিতের এই সমর্থন যে ঈশানের কত বড় উপকার করেছে, সেটি তাঁর উঠে আসার পথই বলে দিচ্ছে।