Thank you for trying Sticky AMP!!

দেশের জন্য আইপিএল ছাড়লেন স্টার্ক

>
বিশ্বকাপ ও অ্যাশেজের জন্য নিজেকে প্রস্তুত করছেন স্টার্ক। ছবি: এএফপি

মিচেল স্টার্ককে ছেড়ে দিয়েছে কলকাতা নাইট রাইডার্স। আইপিএলে খেলতে আগামী মাসে নিলামে উঠতে পারতেন এই পেসার। কিন্তু আগামী বছর দেশের হয়ে বিশ্বকাপ ও অ্যাশেজের চ্যালেঞ্জ নিতে আইপিএলের আগামী মৌসুমে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন স্টার্ক।

চোটের কারণে আইপিএলের গত মৌসুমে খেলতে পারেননি অস্ট্রেলীয় ফাস্ট বোলার মিচেল স্টার্ক। এবার কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে তাঁকে টুর্নামেন্টে দেখার অপেক্ষায় ছিল সবাই। কিন্তু সেটি হচ্ছে না। খুদে বার্তার মাধ্যমে স্টার্ককে কলকাতা জানিয়েছে, আইপিএলের আগামী মৌসুমে তাঁদের পরিকল্পনায় নেই অস্ট্রেলিয়ার এই পেসার। এরপরও কিন্তু স্টার্কের আইপিএল খেলার সুযোগ ছিল। আগামী মাসের নিলামে তিনি নিজেকে তুলতে পারতেন। কিন্তু বিশ্বকাপ আর অ্যাশেজের মতো চ্যালেঞ্জকে উপেক্ষা করতে পারেননি তিনি। দেশের হয়ে এই চ্যালেঞ্জ নিতে তাই আইপিএলে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন স্টার্ক।

গত বছর আইপিএলের নিলামে বাংলাদেশি টাকায় ৬ কোটিতে তাঁকে দলভুক্ত করেছিল কলকাতা। কিন্তু পায়ে চোট পাওয়ায় স্টার্ককে গত মৌসুমে তাঁকে পায়নি কলকাতা। এবার তাঁর সঙ্গে চুক্তি ছিন্ন করল ফ্র্যাঞ্চাইজিটি। এ নিয়ে স্টার্ক জানিয়েছেন, ‘দুই দিন আগে খুদে বার্তায় কলকাতা মালিক জানান, আমি আর তাঁদের পরিকল্পনায় নেই।’ ২৮ বছর বয়সী এই পেসার এরপরই সিদ্ধান্ত নেন আইপিএলের নিলামেও দাঁড়াবেন না। আগামী বছর বিশ্বকাপ ও অ্যাশেজ মিলিয়ে ইংল্যান্ডে টানা ছয় মাসের চ্যালেঞ্জ নেওয়ার জন্য নিজেকে প্রস্তুত করছেন স্টার্ক।

আইপিএলে না খেলা প্রসঙ্গে সংবাদমাধ্যমকে স্টার্ক বলেছেন, ‘আইপিএল ও টি-টোয়েন্টিতে ডলার প্রচুর, অনেকে ভাবতে পারেন এটা রোজগারের দুর্দান্ত পথ। কিন্তু এই মুহূর্তে আমি শুধু ওয়ানডে ও টেস্টে বেশি মনোযোগী হতে চাই। বেশি বেশি টেস্ট খেলার জন্য এটা (আইপিএল) ছাড়তে হলে আমি ছাড়ব।’ আইপিএলের নতুন মৌসুম শুরু হবে আগামী বছরের ২৩ মার্চ। ইংল্যান্ডে ওয়ানডে বিশ্বকাপ শুরু হবে ৩০ মে থেকে। একই বছরের ১ আগস্ট থেকে ইংল্যান্ডে গড়াবে অ্যাশেজ সিরিজ।